ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

সুইস অ্যাম্বাসির অ্যাওয়ার্ড পেলো ‘টেন মিনিট স্কুল’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৬
সুইস অ্যাম্বাসির অ্যাওয়ার্ড পেলো ‘টেন মিনিট স্কুল’

ঢাকা: দেশের অন্যতম শীর্ষ মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের সহযোগিতায় পরিচালিত দেশের সর্ববৃহৎ ডিজিটাল এডুকেশন প্লাটফর্ম ‘টেন মিনিট স্কুল’ সম্প্রতি সুইস অ্যাম্বাসির সোশ্যাল ইমপ্যাক্ট অ্যাওয়ার্ড জয় করেছে।

 

বুধবার (২৬ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

শিক্ষাখাতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য স্কুলটিকে এ পুরস্কার দেওয়া হয়।

বিজয়ী টিমের হাতে ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৬ এর পুরস্কার তুলে দেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এবং সুইজারল্যান্ড দূতাবাস ঢাকার অর্থনীতি ও সংস্কৃতি বিভাগের প্রধান ক্রিস্টোফার ফুক।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার এবং সফটওয়্যার প্রস্তুত ও রফতানিকারদের প্রতিষ্ঠান বেসিসের সভাপতি মোস্তফা জব্বার।

সব ধরনের শিক্ষার্থীর জন্য কোনো রকমের বিনিময় মূল্য ছাড়াই শিক্ষামূলক কনটেন্ট সরবরাহ করতে এ উদ্ভাবনী প্লাটফর্মটি গুণগত মানসম্পন্ন শিক্ষার বিকাশে কাজ করে যাচ্ছে।

সুইজারল্যান্ড ভিত্তিক প্রতিষ্ঠান সিডস্টার ওয়ার্ল্ড বিশ্বব্যাপী ৬৫টিরও বেশি সম্ভাবনাময় ও উন্নয়নশীল দেশে সিডস্টার স্টার্টআপ প্রতিষ্ঠানগুলোর মধ্যে প্রতিযোগিতার আয়োজন করে। সারা বিশ্বের বিজয়ী স্টার্টআপদের নিয়ে সুইজারল্যান্ডে অনুষ্ঠিত সিডস্টার সামিটে প্রতিযোগিতা করার সুযোগ পাবে। বিজয়ী স্টার্টআপ বিজনেস-২০১৭ সালে অনুষ্ঠিতব্য সিডস্টার গ্লোবাল সামিটে প্রতিযোগিতা করার সুযোগ পাবে।

৯শ’১০টি ভিডিও টিউটোরিয়াল ও কয়েক হাজার কুইজ দিয়ে সমৃদ্ধ ‘টেন মিনিট স্কুল’-এ ১ লাখ ৭৯ হাজারেও বেশি সাবসক্রাইবার রয়েছে। এর সবচেয়ে আকর্ষণীয় ফিচার হলো লাইভ ক্লাস। ফেসবুকে প্রতিদিন বাংলাদেশ সময় রাত ৮টায় এ ক্লাসগুলো পরিচালনা করা হয়। লাইভ ক্লাসে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ৫৫ হাজারেরও বেশ শিক্ষার্থী অংশ নেয়।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৬
এমআইএইচ/ওএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।