ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

জাতীয় নদী অলিম্পিয়াড প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন শাবিপ্রবি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, জুলাই ২২, ২০১৭
জাতীয় নদী অলিম্পিয়াড প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন শাবিপ্রবি অনুষ্ঠানে চ্যাম্পিয়ন দলের সদস্যরা-ছবি-বাংলানিউজ

শাবিপ্রবি: ‘জানবে যদি, জাগবে নদী, স্লোগানকে সামনে রেখে অনুষ্ঠিত জাতীয় নদী অলিম্পিয়াড-২০১৬ এর চূড়ান্ত প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দল (শাবিপ্রবি)।

শনিবার (২২ জুলাই) রাজধানীর পল্লি কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) মিলনায়তনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় ফলাফল ঘোষণা ও পুরস্কার দেওয়া হয়।

যৌথভাবে প্রতিযোগিতার আয়োজন করে রিভারাইন পিপল ও সমকাল সুহৃদ সমাবেশ।

জনসচেতনতা বৃদ্ধির মাধ্যমে ‘সুরমা নদীর দূষণ রোধ’ শীর্ষক গবেষণা প্রকল্পের জন্য দলগতভাবে প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে শাবিপ্রবি দল। এতে প্রথম ও ২য় রানার আপ হয়েছে যথাক্রমে রাজশাহী বিশ্ববিদ্যালয় ও রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়।  

চ্যাম্পিয়ন দলের সদস্যরা হলেন-নৃবিজ্ঞান বিভাগের আতিকুর রহমান ও মোয়াজ্জেম আফরান, বাংলা বিভাগের জুনায়েদ শেখ, জিওগ্রাফি অ্যান্ড এনভায়রনমেন্ট বিভাগের মোহাম্মদ শাহ পরান, একই বিভাগের সুশান্ত গুপ্ত, সাইফুল ইসলাম শিপু এবং তাসফিয়া শহীদ।  

দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ারের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানিসম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট পরিবেশ বিশেষজ্ঞ ড. আইনুন নিশাত।

এর আগে উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্বে করেন বিশিষ্ট অর্থনীতিবীদ ড. কাজী খলিকুজ্জামান।  

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, জুলাই ২২, ২০১৭
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।