ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

নকল সরবরাহে ৩ শিক্ষার্থীকে দণ্ড, ৫ শিক্ষককে অব্যাহতি 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৭
নকল সরবরাহে ৩ শিক্ষার্থীকে দণ্ড, ৫ শিক্ষককে অব্যাহতি 

রাজশাহী: রাজশাহীর তানোর উপজেলার আনন্দ মোহন উচ্চ বিদ্যালয়ে জেএসসি পরীক্ষা চলাকালে নকল সরবরাহের কারণে তিন শিক্ষার্থীকে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া কেন্দ্রে দায়িত্বরত ৫ শিক্ষককেও পরীক্ষা নেওয়ার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। 

সোমবার (০৬ নভেম্বর) দুপুরে উপজেলা ভূমি কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন পরিক্ষী কেন্দ্র পরিদর্শনে গিয়ে তাদের এই সাজা দেন।  

দণ্ডপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- রাজশাহী কলেজের ব্যবস্থাপনা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রনি কুমার (২৫), সিটি কলেজের বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবদুল্লাহ ও কামারগা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী তুষার মণ্ডল।

বিকেলে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

এছাড়া পরীক্ষা গ্রহণের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া পাঁচ শিক্ষক হলেন- মির্জাপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক কফিল উদ্দীন, ইলামদহী নিম্ন মাধ্যমিক উচ্চ বিদ্যালয়ের হোসনে আরা, পারীশো দুর্গাপুর উচ্চ বিদ্যালয়ের একরামুল হক, বনকিশোর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মাইনুল ইসলাম ও কামারগা উচ্চ বিদ্যালয়ের উৎপল কুমার সাহা। কেন্দ্র সচিব আলতাব হোসেন তাদের অব্যাহিত দেন।

তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম বাংলানিউজকে জানান, ওই তিন শিক্ষার্থী সকালে অনুষ্ঠিত জেএসসি পরীক্ষা চলাকালে হলের জানালায় দাঁড়িয়ে প্রশ্নপত্রের ছবি ওঠায়।  

পরে প্রশ্নপত্র অনুযায়ী নকল সরবরাহ করে। এ সময় স্থানীয়রা তাদের হাতেনাতে আটক করে এবং তানোর থানায় নিয়ে যায়। পরে খবর পেয়ে উপজেলা ভূমি কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন থানায় গিয়ে ভ্রাম্যমাণ আদালত বসান। এ সময় শিক্ষার্থীদের এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন তিনি। বিকেলে সাজাপ্রাপ্তদের রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয় বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৭
এসএস/বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।