ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

ঢাবি ক্যাম্পাস পরিচ্ছন্ন রাখার পরিকল্পনা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০২ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৭
ঢাবি ক্যাম্পাস পরিচ্ছন্ন রাখার পরিকল্পনা

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে সামনে রেখে পরিস্কার-পরিচ্ছন্ন ও সুন্দর পরিবেশের ক্যাম্পাস গড়ে তোলার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সোমবার (০৬ নভেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।
 
এতে শিক্ষার্থীদের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে শ্রেণিকক্ষে পাঠদানের সময় নিয়মিত এ বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা ও পরামর্শ দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের প্রতি আহ্বান জানানো হয়েছে।


 
একইসঙ্গে, নিজ নিজ অঙ্গন পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে বিশেষ যত্নশীল হওয়ার জন্য বিভাগ, ইনস্টিটিউট, সেন্টার, আবাসিক হল ও অফিস প্রধানদের প্রতিও অনুরোধ জানানো হয়েছে।
 
এছাড়া, ‘নির্দিষ্ট জায়গা ছাড়া যেখানে-সেখানে ময়লা-আবর্জনা, কাগজপত্র, ফলমূল-বাদাম, আইসক্রিমের খোসা, খাবারের অবশিষ্টাংশ বা এসবের ঠোংগা না ফেলা, সবুজ ঘাসচত্বর নষ্ট না করা, বাগানের ফুল ও পাতা  না ছেঁড়া, ডাল না ভাঙা, দেয়ালে যেখানে-সেখানে না লেখা’ ইত্যাদি বিষয়ে শিক্ষার্থীদের সচেতন করে তোলার ওপর গুরুত্বারোপ করা হয়েছে।
 
শিক্ষকরা শ্রেণিকক্ষ, সেমিনার ও আবাসিক হলে এসব বিষয়ে বক্তব্য উপস্থাপন করলে শিক্ষার্থীদের মাঝে সচেতনতা সৃষ্টি হবে বলে আশা প্রকাশ করা হয়।
  
একাডেমিক উৎকর্ষ সাধনের পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে সবুজায়ন ও পরিস্কার-পরিচ্ছন্নতার মডেল হিসেবে গড়ে তোলার জন্য সকলের সহযোগিতা কামনা করে ইতোমধ্যেই রেজিস্ট্রার দফতর থেকে একটি বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৭
এসকেবি/বিএস 
                 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।