ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

পরীক্ষায় নিয়োগবিহীন শিক্ষক দিয়ে ডিউটি, ২ জন প্রত্যাহার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৬ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৭
পরীক্ষায় নিয়োগবিহীন শিক্ষক দিয়ে ডিউটি, ২ জন প্রত্যাহার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মৌলভীবাজার: মৌলভীবাজারে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় নিয়োগবিহীন শিক্ষক দিয়ে ডিউটি করানোর অভিযোগে দুই জনকে প্রত্যাহার করা হয়েছে।

মঙ্গলবার (০৭ নভেম্বর) দুপুরে শহরের হাফিজা খাতুন মিউনিসিপ্যাল বালিকা উচ্চ বিদ্যালয়ের পরীক্ষা কেন্দ্র থেকে তাদের প্রত্যাহার করেন কেন্দ্র সচিব মোহাম্মদ ফজলুর রহমান।

প্রত্যাহার হওয়া নিয়োগবিহীন শিক্ষকরা হলেন- তানিয়া আক্তার ও কৃষ্ণপদ বিশ্বাস।

জানা গেছে, বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রাশেদা বেগম ওই দুই শিক্ষকের নাম জালিয়াতি করে জেএসসি পরীক্ষার ডিউটি তালিকায় যোগ করে তাদের দিয়ে পরীক্ষার ডিউটি করাচ্ছেন। এছাড়া বিনা বেতনে তাদের দিয়ে দীর্ঘদিন ধরে পাঠদান করিয়ে আসছেন। অথচ বিদ্যালয়ের শিক্ষক হিসেবে তাদের কোনো সরকারি বা বেসরকারি নিয়োগ নেই।

এ বিষয়ে জানতে চাইলে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রাশেদা বেগম বাংলানিউজকে বলেন, তারা খণ্ডকালীন শিক্ষক। তাদের দিয়ে আমরা মাঝে মধ্যে ক্লাস ও পরিক্ষা নেই।

কেন্দ্র সচিব ও মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ ফজলুর রহমান বাংলানিউজকে বলেন, তাদের কোনো নিয়োগের প্রমাণ পাওয়া যায়নি। নিয়োগ ছাড়া কোনো শিক্ষক পরীক্ষায় ডিউটি করতে পারে না। তাই আমরা তাদের পরীক্ষা কেন্দ্র থেকে প্রত্যাহার করেছি। বিষয়টি জেলা প্রশাসককে অবগত করে অনুসন্ধান করা হবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৭
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।