ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

হাবিপ্রবি’র ভর্তি পরীক্ষা সম্পন্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৭ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৭
হাবিপ্রবি’র ভর্তি পরীক্ষা সম্পন্ন বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম- ছবি: বাংলানিউজ

দিনাজপুর: দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ২০১৮ শিক্ষাবর্ষের স্নাতক পর্যায়ের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

বুধবার (৮ নভেম্বর) ‘এফ’ এবং ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে স্নাতক প্রথম পর্বের সব ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়।

ভর্তি পরীক্ষার শেষ দিনেও বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম।

 

সুষ্ঠু, শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন হওয়ায় ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, পরীক্ষার্থী, জেলা প্রশাসন, জেলা পুলিশ প্রশাসন, জেলার অন্যান্য সংস্থা, প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকসহ সংশিষ্ট সবাইকে ধন্যবাদ জানান তিনি।  

তিনি বলেন, ভর্তি পরীক্ষার ব্যাপারে সবাই সর্বদা সজাগ ছিলেন। এ কারণে ভর্তি পরীক্ষার ব্যাপারে অসাদুপায় অবলম্বন করার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রশাসন গত তিনদিনে পাঁচজনকে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে সোপর্দ করেছেন। তাদের বিভিন্ন মেয়াদে সাজাও হয়েছে।

আগামী কয়েকদিনের মধ্যে বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটের মাধ্যমে ভর্তি পরীক্ষার ফল জানানো হবে বলেও জানান ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম।

গত ৫ নভেম্বর ‘জি’ ইউনিটের পরীক্ষার মাধ্য দিয়ে এ ভর্তি পরীক্ষা কার্যক্রম শুরু হয়। ২০১৮ শিক্ষাবর্ষে এক হাজার ৯শ ৯৫ আসনের বিপরীতে এক লক্ষ এক হাজার ৬শ ২৩ জন শিক্ষার্থী বিভিন্ন ইউনিটে ভর্তির জন্য আবেদন করেন।

ভর্তি পরীক্ষার ফলাফল এবং ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.hstu.ac.bd) পাওয়া যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৭
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।