ঢাকা, বৃহস্পতিবার, ২৫ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

শিক্ষা

শাবিপ্রবি ক্যাম্পাসেই এনআইডি পাবেন শিক্ষার্থীরা, নিবন্ধন শুরু

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২২
শাবিপ্রবি ক্যাম্পাসেই এনআইডি পাবেন শিক্ষার্থীরা, নিবন্ধন শুরু

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ক্যাম্পাসে শিক্ষার্থীদের জাতীয় পরিচয় পত্র (এনআইডি) নিবন্ধন কার্যক্রম শুরু হয়েছে। এতে জাতীয় পরিচয়পত্র বিহীন শিক্ষার্থীরা আবেদনের ভিত্তিতে ক্যাম্পাসেই এনআইডি পাবেন।

রোববার (৯ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এনআইডি নিবন্ধন কার্যক্রম উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এসময় তিনি বলেন, করোনার টিকা দেওয়ার জন্য এনআইডি প্রয়োজন। আমাদের অনেক শিক্ষার্থীরই এনআইডি নেই। তাই আমরা নির্বাচন কমিশনে যোগাযোগ করার সঙ্গে সঙ্গেই তারা সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। ফলে ক্যাম্পাসেই শিক্ষার্থীরা এনআইডি কার্ড করার সুযোগ পাচ্ছেন। আমি মনে করি শিক্ষার্থীদের এই সুযোগ লুফে নেওয়া উচিৎ। আশা করি শিক্ষার্থীরা সুশৃঙ্খলভাবে এনআইডি কার্যক্রমে অংশ নিয়ে এই সেবা গ্রহণ করবেন।

সেই সঙ্গে এনআইডি কার্ড পেতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সহযোগিতা করায় নির্বাচন কমিশন, সিলেট আঞ্চলিক নির্বাচন কমিশনসহ যারা অক্লান্ত পরিশ্রম করেছেন সবাইকে ধন্যবাদ জানান উপাচার্য।

এ সময় সিলেট আঞ্চলিক নির্বাচন কমকর্তা ফয়সল কাদের, সিনিয়র জেলা নির্বাচন কমকর্তা শুকুর মাহমুদ মিয়া, উপজেলা নির্বাচন কমকর্তা মোহাম্মদ এমদাদুল হক, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক জহীর উদ্দিন আহমেদ, মেডিক্যাল প্রশাসক অধ্যাপক ড. কবীর হোসেন, প্রক্টর ড. আলমগীর কবীর, রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেনসহ বিভিন্ন দপ্তরের প্রধান, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এদিকে সংশ্লিষ্টরা জানিয়েছেন রোববার (৯ জানুয়ারি) এবং সোমবার (১০ জানুয়ারি) শিক্ষার্থীরা রেজিস্ট্রেশনের ভিত্তিতে এনআইডি নিতে পারবেন। এরআগে গত ১৬ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে টিকাদান কেন্দ্রের উদ্বোধন করা হয়। এতে দুই হাজারের বেশি শিক্ষার্থী দুই ডোজ করে টিকা নিয়েছেন। টিকার রেজিষ্ট্রেশনে জাতীয় পরিচয়পত্রের প্রয়োজন হয়। সে কারণে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এনআইডি নিবন্ধন কার্যক্রমের উদ্যোগ নেয়।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা,৮ জানুয়ারি
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa