ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

শিক্ষা

ইবিতে যুক্ত হলো আরও দুই বিভাগ, সভাপতি প্রোভিসি-ট্রেজারার

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২২
ইবিতে যুক্ত হলো আরও দুই বিভাগ, সভাপতি প্রোভিসি-ট্রেজারার ছবি: অধ্যপক ড. আলমগীর হোসেন ভুইঁয়া ও অধ্যাপক ড. মাহবুবুর রহমান

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে যুক্ত হলো নতুন দুটি বিভাগ। বিভাগ দুটি হলো গণযোগাযোগ ও সাংবাদিকতা এবং শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান।

বিভাগ দুটি যুক্ত হওয়ায় বর্তমানে বিশ্ববিদ্যালয়ে মোট বিভাগ হলো ৩৬টি।  

মঙ্গলবার (১১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সিনিয়র সহকারী পরিচালক মোহাম্মদ ইউসুফ আলী খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

এদিকে নতুন চালু হওয়া দুই বিভাগে সভাপতি নিয়োগ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। দুই বিভাগের মধ্যে শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমানকে নিয়োগ দেওয়া হয়েছে।  

অপরদিকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুইঁয়াকে সভাপতি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) বিজ্ঞপ্তিতে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের অনুমোদিত অর্গানোগ্রাম অনুযায়ী ২০২০-২১ শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ এবং বিজ্ঞান অনুষদের অধীনে শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগ অনুমোদন দেওয়া হয়েছে।

শিক্ষা ও গবেষণা কার্যক্রম শুরুর নিমিত্তে প্রয়োজনীয় ল্যাবরেটরিসহ বিষয়ভিত্তিক গুরুত্বকে অগ্রাধিকার দিয়ে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের অনুমোদনক্রমে কারিকুলাম/সিলেবাস প্রণয়ন করতে হবে। প্রতি শিক্ষাবর্ষে মেধার ভিত্তিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে স্নাতক পর্যায়ে ত্রিশ (৩০) এবং শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগে পঁচিশ (২৫) জন শিক্ষার্থী ভর্তি করা হবে। দুই বিভাগে ৫৫টি আসন বৃদ্ধি পাওয়ায় বর্তমানে মোট আসন বেড়ে দাঁড়ালো ২৩৬০।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa