ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

শিক্ষা

স্বামীসহ বিশ্ববিদ্যালয় ছাত্রীকে হেনস্থা ও মারধরের ঘটনায় মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
স্বামীসহ বিশ্ববিদ্যালয় ছাত্রীকে হেনস্থা ও মারধরের ঘটনায় মামলা

বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ও তার স্বামীকে হেনস্থা, লাঞ্চনা ও মারধরের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের ওই ছাত্রীর স্বামী সোহাগ হাসান বাদী হয়ে ৩ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত দুই/তিনকে জনকে আসামি করে বন্দর থানায় মামলা করেন।

 

বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (এডিসি)ফজলুর রহমান জানান, রাতেই ওই শিক্ষার্থীর স্বামী সোহাগ বাদী হয়ে মেম্বার লিটন মোল্লা, তার অনুসারী জয় এবং মাকুন মোল্লার নাম উল্লেখ করে ও অজ্ঞাত দুই/তিন জনকে আসামি করে মামলাটি দায়ের করেছেন। পুলিশ আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রেখেছে।

এদিকে মঙ্গলবার (১২ জানুয়ারি) রাতে শিক্ষার্থীরা আল্টিমেটাম দিলেও বুধবার বেলা ১২টা পর্যন্ত তারা কোনো ধরনের বিক্ষোভ কর্মসূচি পালন করেনি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ছাদেকুল আরেফিন জানিয়েছেন, বর্তমানে একাডেমিক কার্যক্রমসহ ক্যাম্পাসের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। পাশাপাশি তিনি শিক্ষার্থীর সঙ্গে ঘটা ঘটনার বিচারও চেয়েছেন।

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায় স্বামীকে নিয়ে বেড়াতে গেলে চরকাউয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড মেম্বার সাইদুল আলম লিটন ও তার অনুসারী জাহিদ হোসন জয়সহ কয়েক বখাটের হামলার শিকার হয় বলে অভিযোগ ওঠে। এ খবর ছড়িয়ে পরলে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের শিক্ষার্থীরা প্রতিবাদ জানিয়ে বরিশাল কুয়াকাটা মহাসড়ক ঘণ্টাব্যাপী অবরোধসহ মেম্বার লিটন ও তার অনুসারী জয়ের বাড়ি এবং স্থানীয় একটি ক্লাব ও পাঠাগার ভাঙচুর করে। পরে পুলিশের আশ্বাসে বিক্ষোভ কর্মসূচি রাতে স্থগিত করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

স্বামীসহ বিশ্ববিদ্যালয় ছাত্রীকে মারধর, প্রতিবাদে হামলা-ভাঙচুর

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
এমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa