ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

গাজীপুর সিটির ভোটগ্রহণ শেষ, ফলের অপেক্ষা 

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, মে ২৫, ২০২৩
গাজীপুর সিটির ভোটগ্রহণ শেষ, ফলের অপেক্ষা 

গাজীপুর থেকে: কোনো অভিযোগ ছাড়াই শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ। কেন্দ্রে আসা কোনও ভোটার ভোট না দিয়ে ফেরত যাননি।

এদিকে প্রার্থীদেরও নেই কোনও অভিযোগ।

বৃহস্পতিবার (২৫ মে) সকাল আটটা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ করা হয়। তবে বিকেল ৪টার মধ্যে কেন্দ্রে গিয়ে যেসব ভোটাররা লাইনে দাঁড়িয়েও ভোট দিতেন পারেননি কেবল তারাই এখন ভোট দিতে পারছেন।

স্বতন্ত্র প্রার্থী সরকার শাহনূর ইসলাম (রনি সরকার) ভোটগ্রহণ চলাকালে বলেন, এখন পর্যন্ত ভেতরের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। প্রিজাইডিং অফিসারসহ সবাই সহযোগিতা করেছেন। কিন্তু ভোট শুরুর আগে কেন্দ্রের বাইরে যারা নৌকার এজেন্ট বা সমর্থক ছিলেন তারা সবার খোঁজ খবর নিয়ে তারপরই তাদের ভেতরে ঢুকতে দিয়েছেন।

এখন পর্যন্ত ভোটের পরিস্থিতি ঠিক আছে উল্লেখ করে রনি সরকার বলেন, এখন পর্যন্ত ইভিএমে যতটুকু ভোট গ্রহণ দেখেছি আমার কাছে মনে হয়েছে ভোট সুষ্ঠু ও স্বাভাবিকভাবেই হয়েছে। ইভিএমে এখন পর্যন্ত কোনও ধরনের অসংগতি পাইনি। তারপরও ভেতরে কি হচ্ছে সেটা আমি জানি না। তবে আমি যে পর্যন্ত ভোট দিয়েছি সে পর্যন্ত ঠিক আছে।  

শেষ পর্যন্ত নির্বাচনের মাঠে থাকবেন কিনা জানতে চাইলে স্বতন্ত্র প্রার্থী রনি সরকার বলেন, আমি নির্বাচনের মাঠে শেষ পর্যন্ত থাকবো। তবে যদি ২০১৮ এর মতো ঘটনার পুনরাবৃত্তি হয় তাহলে চিন্তার বিষয়। কারণ ২০১৮ সালে কিন্তু সকাল ১১টা পর্যন্ত ভোটগ্রহণ সুষ্ঠুভাবেই হয়েছে। তারপরে কিন্তু পরিস্থিতি পাল্টাতে শুরু করেছে। এমন পরিস্থিতি হলে আমি নির্বাচন প্রত্যাহার করব।

বিএনপির ভোটারদের বিষয়ে রনি সরকার বলেন, বিএনপির ভোটার যারা আছেন তারা কিন্তু নীরবে ভোট দিয়েছেন।  

আর টেবিল ঘড়ি প্রতীকের প্রার্থী জায়েদা খাতুন ভোটগ্রহণ চলাকালীন বলেছিলেন, 'আমি জয়ের ব্যাপারে আশাবাদী। আপনারা সবাই ভোট কেন্দ্রে এসে ভোট দিন। ইভিএম নিয়ে আমার কোনো অভিযোগ নেই। ভোটকেন্দ্রগুলোর পরিবেশ এখন পর্যন্ত ভালো আছে। এসব নিয়ে আমার কোনও অভিযোগ নেই।

অন্যদিকে ক্ষমতাসীন দলের মেয়র প্রার্থী আজমত উল্লাহ খান বলেছেন, সব সময়ই আমি জনগণের রায়ের প্রতি শ্রদ্ধাশীল। আজ জনগণ যাকে নির্বাচিত করবে, আমি সেই রায় অবশ্যই মেনে নেবো।

এদিকে দুপুরে মহানগরের কাজী আজিম উদ্দিন ডিগ্রি কলেজ কেন্দ্রে পরিদর্শনে এসে নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেছিলেন, ৫০টি কেন্দ্র পরিদর্শন করেছি। কোনও কেন্দ্রে কোনও ভোটার ভোট না দিয়ে ফেরত গেছে এমন ঘটনা নেই।

তিনি আরও বলেন, ভোটাররা উৎসবের মতো স্বতঃস্ফূর্তভাবে কেন্দ্রে এসে সুশৃঙ্খলভাবে ভোট দিচ্ছেন। কোথাও আইনশৃঙ্খলা অবনতির অভিযোগ কোনও প্রার্থী দেননি।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, মে ২৫, ২০২৩
এনবি/ইএসএস/এসজেএ/আরএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।