ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

কচুয়ায় এক বুথে ২ ঘণ্টায় পড়েনি একটি ভোটও!

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩০ ঘণ্টা, জুন ৫, ২০২৪
কচুয়ায় এক বুথে ২ ঘণ্টায় পড়েনি একটি ভোটও!

চাঁদপুর: ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে চতুর্থ ধাপে চাঁদপুরের কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। তবে ভোট কেন্দ্রগুলোতে ভোটারের সংখ্যা খুবই কম।

 

তিন ঘণ্টায় কোনো কোনো ভোটকক্ষে ভোট পড়েছে ১৫ থেকে ৩৫টি। আবার কোনো ভোটকক্ষে প্রথম ২ ঘণ্টায় কোনো ভোটই পড়েনি।

বুধবার ( ৫ জুন) সকাল সাড়ে ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত কচুয়া উপজেলা সরকারি পলিটেকনিক্যাল ও কোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র ঘুরে এসব তথ্য পাওয়া যায়।

সকাল সাড়ে ৯টা পর্যন্ত পলিটেকনিকেল কেন্দ্রের নিচতলায় নারী ভোটার কক্ষে ইভিএম মেশিনের মনিটরে শূন্য ভোট গ্রহণ দেখা গেছে।

সকাল সাড়ে ১০টায় উপজেলা সদরের কোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মহিলা ভোটার কক্ষে ভোটার উপস্থিতি কিছুটা বেশি ছিল। তবে নারী ভোটাররা ইভিএমে এই প্রথম ভোট দেওয়ার কারণে ভোট দিতে কিছুটা বিলম্বিত হয়।

এই ভোটকেন্দ্রে নিচতলায় দ্বিতীয় কক্ষে দেখা গেল প্রায় আড়াই ঘণ্টায় ভোট গ্রহণ হয়েছে ৩৯৩ ভোটের মধ্যে ২৫টি।  

এই ভোটকেন্দ্রের সরকারি প্রিসাইডিং অফিসার কয়েকজন খুবই বিরক্তি প্রকাশ করলেন। কারণ তারা ভোটারদেরকে ইভিএম -এ ভোট দেওয়ার পদ্ধতি বললেও ভোটাররা বোঝেন না। যে কারণে প্রতিটি কক্ষে ভোটারের উপস্থিতি থাকলেও ভোট গ্রহণে বিলম্বিত হয়।

কচুয়া পলিটেকনিক্যাল পুরুষ ভোটকেন্দ্রের প্রিসাইডিং অফিসার মাখন চন্দ্র সরকার ও নারী ভোটকেন্দ্রের প্রিসাইডিং অফিসার মাহীনুর আক্তার জানান, এখানের কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৫ হাজার ৪০৯ জন। সকাল থেকেই ভোট গ্রহণ চলছে। কোনো ধরনের সমস্যা এখন পর্যন্ত হয়নি।

এদিকে ফরিদগঞ্জ উপজেলায় সুবিদপুর ইউনিয়নে বড়গাঁও উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বেলা ১১টা পর্যন্ত ২৫ শতাংশ ভোট পড়েছে।  এর মধ্যে নারী ভোটার সংখ্যা বেশি। পার্শ্ববর্তী আষ্ট্রা মহামায়া উচ্চবিদ্যালয় কেন্দ্রে সকালে নারী ভোটারের উপস্থিতি ছিল বেশি।

কচুয়া উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ছয়জন ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ফরিদগঞ্জ উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে দুইজন ভাইস চেয়ারম্যান পদে তিনজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোজাম্মেল হক জানান, দুই উপজেলা নির্বাচনে ভোটাররা নিরাপদে ভোট দেওয়ার জন্য সার্বিক নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। এখন পর্যন্ত দুই উপজেলার কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

বাংলাদেশ সময়: ১৩২৭ ঘণ্টা, জুন ০৫, ২০২৪
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।