ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

নির্বাচন ও ইসি

রাসিক নির্বাচনে ভোটের সামগ্রী বিতরণ শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৯ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৮
রাসিক নির্বাচনে ভোটের সামগ্রী বিতরণ শুরু নির্বাচনী মালামাল নিজ নিজ কেন্দ্রে নিয়ে যাচ্ছেন প্রিজাইডিং অফিসাররা-ছবি-বাংলানিউজ

রাজশাহী: রাত পোহালেই রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচন। তাই নির্বাচন অনুষ্ঠানের সার্বিক প্রস্তুতি নেওয়ার পাশাপাশি ভোটগ্রহণের সামগ্রী বিতরণ শুরু করেছে রিটার্নিং অফিস। 

রোববার (২৯ জুলাই) বেলা ১১টা থেকে রাজশাহীর গভর্মেন্ট ল্যাবরেটরি স্কুল মিলনায়তনে স্থাপিত রিটার্নিং অফিসারের অস্থায়ী কার্যালয় থেকে এসব নির্বাচনী মালামাল সরবরাহ করা হয়।  

রিটার্নিং অফিসার সৈয়দ আমিরুল ইসলাম এ কার্যক্রম শুরু করেন।

সহকারী রিটার্নিং অফিসার আতিয়ার রহমান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

রাজশাহী গভর্মেন্ট ল্যাবরেটরি স্কুল মিলনায়তনে স্থাপিত রিটার্নিং অফিসারের অস্থায়ী কার্যালয়ে গিয়ে দেখা গেছে, সংশ্লিষ্ট কেন্দ্রগুলোর প্রিজাইডিং অফিসাররা তাদের কেন্দ্রের জন্য প্রয়োজনীয় সামগ্রী উত্তোলন করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাহারায় নিজ নিজ কেন্দ্রে ফিরতে শুরু করেছেন।

জানতে চাইলে রাসিক নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার আতিয়ার রহমান জানান, রাজশাহীতে এবার মোট ভোটকেন্দ্রের সংখ্যা ১৩৮টি এবং বুথের সংখ্যা রয়েছে ১ হাজার ২০টি।  

ভোটের দিন প্রতিটি কেন্দ্রে একজন করে প্রিজাইডিং অফিসার দায়িত্ব পালন করবেন। এছাড়া প্রতিটি বুথে একজন করে সহকারী প্রিজাইডিং অফিসার এবং দুইজন করে পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন। এবার নগরীর দুইটি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে।

রোববার রাসিকের এ কেন্দ্রগুলোর জন্য প্রয়োজনীয় স্বচ্ছ ব্যালট বাক্স, ব্যালট পেপারসহ বিভিন্ন নির্বাচনী সামিগ্রী প্রিজাইডিং অফিসাররা নিয়ে যেতে শুরু করেছেন। বিকেলের মধ্যেই প্রত্যেকে তাদের মালামাল বুঝে নেবেন এবং পুলিশ পাহারায় কেন্দ্রে পৌঁছে সেখানে রাতে অবস্থান করবেন।

এবার সিটি করপোরেশনের ভোটার সংখ্যা তিন লাখ ১৮ হাজার ১৩৮ জন। মোট ভোটারের মধ্যে এক লাখ ৬২ হাজার ৫৩ জন নারী ভোটার এবং পুরুষ ভোটার এক লাখ ৫৬ হাজার ৮৫ জন।

৩০ জুলাই সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে।

বাংলাদেশ সময়: ১৪২৭ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৮
এসএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।