ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

প্রথম রমজানে আসছে বিপ্লবের ‘মক্কার আজান’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৩
প্রথম রমজানে আসছে বিপ্লবের ‘মক্কার আজান’ বিপ্লব

নব্বই দশকের জনপ্রিয় ব্যান্ডের তালিকায় রয়েছে ‘প্রমিথিউস’। নিত্যনতুন ধাঁচের গান আর অভিনব স্টাইলের বাহারি সাজে হাজির হয়ে ব্যান্ডটির দল-প্রধান ও ভোকাল বিপ্লব মাতিয়ে দিতেন ভক্তদের।

‘স্বর্ণালি ভোরে’ কিংবা ‘চাঁন্দের বাতির কসম দিয়া ভালোবাসিলি’ গানগুলো দিয়ে শ্রোতাদের হৃদয় জয় করে নিয়েছিলেন তিনি।

ওই সময়ে বিপ্লবের গান শুনেনি এমন শ্রোতা খুঁজে পাওয়া কষ্টকর। তবে মাঝে আলোচনার বাইরে ছিলেন তিনি। এই সময়ে নতুন গান প্রকাশ বা কোনো স্টেজ পারফর্ম করেনি শ্রোতাপ্রিয় এই গায়ক।

কিন্তু ভক্তরা তো আছেন। ইউটিউবে ভেসে বেড়ানো তার কোনো গান সামনে এলেই শুনে নেন। নস্টালজিয়ায় ভেসে যান। মনে পড়ে যায় তার সোনালি সময়ের কথা।

এক সময় বিপ্লব পাড়ি জমান যুক্তরাষ্ট্রে, দীর্ঘদিন ধরেই নিউইয়র্কে বাস করছেন তিনি। সেখানে যাওয়ার পর ধীরে ধীরে গান থেকে অনিয়মিত হয়ে পড়েন বিপ্লব। তবে গানের মানুষ থাকতে পারেননি গান ছাড়া।

সম্প্রতি নিজের বিরতি কাটিয়ে নতুন গান প্রকাশ করছেন বিপ্লব। দুই মাস আগে প্রকাশ পায় তার ‘আমি অনেক দিনের পরে আবার’ শিরোনামের গান। এবার আরো একটি গান প্রকাশ করতে যাচ্ছেন এই গায়ক।

বিপ্লবের এবারের গানের শিরোনাম ‘মক্কার আজান’। গানে কণ্ঠ দেওয়ার পাশাপাশি এর কথা, সুর ও সঙ্গীত করেছেন তিনি নিজেই। যুক্তরাষ্ট্রের বিভিন্ন লোকেশনে এর দৃশ্যধারণ করা হয়েছে। ক্যামেরায় ছিলেন আনিসুর রহমান দীপু, এডিটিং করেছেন শাহীন শেখ আর কাভার ডিজাইন করেছেন মোঃ মাসুম বিল্লাহ।

বিপ্লব জানিয়েছেন, সব ঠিক থাকলে আসছে রমজানের প্রথম দিনে ‘মক্কার আজান’ গানটি প্রকাশ করবেন তিনি। এটি উন্মুক্ত করা হবে ‘বিপ্লব প্রো’ নামের ইউটিউব চ্যানেলে।  

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।