ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

বিনোদন

চলে গেলেন চ্যাপলিন কন্যা জোসেফিন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, জুলাই ২২, ২০২৩
চলে গেলেন চ্যাপলিন কন্যা জোসেফিন জোসেফিন চ্যাপলিন

না ফেরার দেশে চলে গেলেন প্রয়াত কালজয়ী অভিনেতা, নির্মাতা চার্লি চ্যাপলিনের কন্যা জোসেফিন চ্যাপলিন। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৭৪ বছর।

হলিউড ভিত্তিক সংবাদ সংস্থা ভ্যারাইটির তরফে জানানো হয়েছে, গেল ১৩ জুলাই প্যারিসে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন জোসেফিন। চার্লি চ্যাপলিন এবং তার স্ত্রী উনা ও নীলের ৮ সন্তানের মধ্যে জোসেফিন ছিলেন তৃতীয় সন্তান।

বাবার দেখানো পথ অনুসরণ করে খুব কম বয়সেই অভিনয়ে নাম লেখান জোসেফিন চ্যাপলিন। শিশুশিল্পী হিসেবে তিনি ১৯৫২ সালে ‘লাইমলাইট’ সিনেমায় কাজ করেন। এটি তার বাবা চ্যাপলিনের অন্যতম সিনেমা!

এছাড়াও তিনি কাজ করেছিলেন বেশকিছু দর্শকপ্রিয় সিনেমায়। তাকে পিয়র পাওলো পাসোলিনির পুরস্কার জয়ী সিনেমা ‘দ্য ক্যান্টারবারি টেলস’ এ দেখা গিয়েছিল।

লরেন্স হার্ভের সঙ্গে মেনাহেম গোলানের সিনেমা ‘এস্কেপ টু দ্য সান’-তেও কাজ করেছিলেন জোসেফিন। যেটি ১৯৭২ সালে মুক্তি পায়। এখানে সোভিয়েত ইউনিয়ন থেকে একদল মানুষের পালানোর গল্প তুলে ধরা হয়।

১৯৮৪ সালে কানাডিয়ান ড্রামা ‘দ্য ব্যে বয়’ সিনেমায় দেখা গিয়েছিল জোসেফিনকে। সেখানে তার সঙ্গে কিফার সাদারল্যান্ড ছিলেন। ১৯৮৮ সালে জনপ্রিয় টিভি সিরিজ ‘হেমিংওয়ে’ তেও কাজ করেছিলেন জোসেফিন।

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, জুলাই ২২, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।