ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

নতুন গানে ‘ঘুড়ি’খ্যাত কণ্ঠশিল্পী লুৎফর হাসান, সঙ্গে সোলায়মান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৩
নতুন গানে ‘ঘুড়ি’খ্যাত কণ্ঠশিল্পী লুৎফর হাসান, সঙ্গে সোলায়মান শেখ সোলায়মান-লুৎফর হাসান

নতুন গান নিয়ে আসছেন ‘ঘুড়ি’খ্যাত কণ্ঠশিল্পী লুৎফর হাসান। এ গানে তিনি শিল্পী শেখ সোলায়মানকে নিয়ে গাইলেন।

সামাজিকমাধ্যমে যারা গান বাজনা পছন্দ করেন তাদের কাছে সোলায়মান বেশ পরিচিত নাম। যিনি গ্রামের পথে-প্রান্তরে কিংবা নদীর পাড়ে বাঁশি বাজিয়ে রীতিমতো ভাইরাল!

কোনো ভারী বাদ্যবাজনা ছাড়া খালি কণ্ঠে গান গেয়ে সোলায়মান অনেকের নজর কেড়েছেন। সেই সুবাদে দেশের বিভিন্ন অনুষ্ঠানে তাকে গাইতে দেখা গেছে। আমন্ত্রণ এসেছে বহির্বিশ্ব থেকেও।  

সোলায়মান এবং লুৎফর হাসানের টাংগাইল জেলার গোপালপুর থানার একই গ্রামের সন্তান। একই গ্রামে গানের দুই মানুষ এবার এক গানে নতুন যাত্রা শুরু করছেন।

‘আমরা যারা দেখতে কালো’ শিরোনামে গানটি লিখেছেন ও সুর করেছেন লুৎফর হাসান। তার সঙ্গে দ্বৈত কণ্ঠে গেয়েছেন সোলায়মান। শান সায়েকের সঙ্গীতে ইতোমধ্যেই গানের ভিডিওতে অংশ নিতে দুইজন মিলিত হয়েছিলেন নিজ গ্রামে। গ্রামের অপূর্ব লোকেশনে গানের চিত্রায়ণের কাজ সম্পন্ন।

আকরামুল ইসলাম রাসেলের পরিচালনায় নির্মিত এই ভিডিওতে অভিনয় করেছেন রত্না সরকার।

গানটি নিয়ে শেখ সোলায়মান বলেন, লুৎফর ভাইকে আমরা ছোটবেলা থেকে দেখে বড় হয়েছি। একসময় তার সঙ্গে কাজ করার স্বপ্ন দেখতাম। তিনি না চাইলে এই কাজ সম্ভব হতো না। আমি খুব ভাগ্যবান, ভাই আমাকে তার কথা ও সুরে গান করিয়েছেন।

লুৎফর হাসান বলেন, বাংলা সংস্কৃতি নিয়ে কাজ করা মানুষদের মধ্যে সোলায়মান অন্যতম। তাকে অনেকেই পছন্দ করেন। আমি অনেক শিল্পীর সঙ্গে গান করেছি এবং এখনও করছি। সোলায়মানের প্রথম গান আমাকেই তো করতে হবে। ভালোবাসার পাশাপাশি এটা দায়িত্বের মধ্যেও পড়ে।  

জানা যায়, চলতি মাসে শেষে ‘আমরা যারা দেখতে কালো’ গানটি লুৎফর হাসানের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।