ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

বিনোদন

‘অপারেশন জ্যাকপট’-এ থাকছে ৮ নায়ক: রাজীব বিশ্বাস

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৭ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
‘অপারেশন জ্যাকপট’-এ থাকছে ৮ নায়ক: রাজীব বিশ্বাস নির্মাতা রাজীব বিশ্বাস

১৯৭১ সালের মুক্তিযোদ্ধাদের সফল গেরিলা যুদ্ধের কাহিনি নিয়ে নির্মিত হবে সিনেমা ‘অপারেশন জ্যাকপট’। মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে নির্মিত হবে দেশের স্বাধীনতা সংগ্রামের এ ইতিহাস।

সিনেমায় তুলে ধরা হবে স্বাধীনতা যুদ্ধের নৌ-সেক্টরে পরিচালিত সফলতম গেরিলা অপারেশন।

মুক্তিযুদ্ধের সময় ‘অপারেশন জ্যাকপট’ নামের অভিযানে চট্টগ্রাম ও মোংলা সমুদ্রবন্দর, চাঁদপুর ও নারায়ণগঞ্জে একযোগে গেরিলা অপারেশন চালানো হয়েছিল। সেই অভিযানে পাকিস্তান ও অন্য আরও কয়েকটি দেশ থেকে অস্ত্র, খাদ্য  ও তেল নিয়ে আসা ২৬টি জাহাজ ডুবিয়ে দিয়েছিলেন মুক্তিযোদ্ধারা। ইতিহাসের সাহসী সে অভিযানের সোনালি সময়কে সঠিকভাবে তুলে ধরা হবে সিনেমাটিতে।

সিনেমার প্রধান আট নায়কের বিভিন্ন চরিত্রে থাকবেন আটজন নায়ক। এ বিষয়ে নির্মাতা রাজীব বলেন, ইতিহাস নির্ভর এ সিনেমায় আটজন হিরো। তবে এই আট হিরোর নাম আমি এখনও বলতে পারছি না। কারণ, অফিশিয়ালি সব কাজ এখনও চলমান। কেউই চুক্তিবদ্ধ হননি, কথাবার্তা চলছে।

চুক্তিবদ্ধ না হলেও সিনেমায় আট নায়কের ভূমিকায় কাকে কাকে দেখতে চান নির্মাতা রাজীব? এমন প্রশ্নে নির্মাতার ভাষ্য, যেহেতু সিনেমাটি বাংলাদেশের তাই বাংলাদেশ থেকেই আটজন নায়ক নেওয়া হবে। এখনও সিনেমার নায়ক হিসেবে কেউ চুক্তিবদ্ধ হননি। তবে আমাদের পছন্দের তালিকায় রয়েছেন, চঞ্চল চৌধুরী, আরিফিন শুভ, অনন্ত জলিল, সজল, রিয়াজ, জয়, বাপ্পী চৌধুরীর মতো তারকা। পছন্দের তালিকা থেকে নায়ক ফাইনাল হবে।

এই নির্মাতা আরও জানান, আগামী ১০ দিনের মধ্যেই সিনেমার নায়কের নাম ফাইনাল হবে।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩ 
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।