ঢাকা, সোমবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

বিনোদন

‘লাভ স্টোরি’র নায়ক রায়ান ও’নিল মারা গেছেন

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৪ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২৩
‘লাভ স্টোরি’র নায়ক রায়ান ও’নিল মারা গেছেন

মার্কিন তারকা রায়ান ও’নিল আর নেই। ১৯৭০ সালে মুক্তি পাওয়া রোমান্স ড্রামা ‘লাভ স্টোরি’তে অভিনয় করে বিশ্বব্যাপী তুমুল খ্যাতি পেয়েছিলেন এ অভিনেতা।

পেয়েছিলেন সেরা অভিনেতার অস্কার মনোনয়নও।

শুক্রবার (৮ ডিসেম্বর) রায়ান ও’নিলের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন তার ছেলে। তবে এ বিষয়ে বিস্তারিত কোনো তথ্য দেননি তিনি।

এর আগে প্রকাশিত সংবাদ অনুসারে, ২০০১ সালে ক্রনিক লিউকেমিয়া ও ২০১২ সালে প্রোস্টেট ক্যান্সার ধরা পড়ে অভিনেতার শরীরে। মৃত্যুকালে বয়স হয়েছিল ৮২ বছর।

রায়ান ও’নিলকে আরো দেখা গেছে ১৯৭০ এর দশকের হিট সিনেমা হোয়াইটস আপ ডক?, পেপার মুন ও আ ব্রিজ টু ফার ছবিতে।

শুক্রবার অভিনেতার ছেলে প্যাট্রিক ও’নিল ইনস্টাগ্রাম পোস্টে লেখেন, এ হলিউড কিংবদন্তি জীবনের দাড়ি টানলেন। আমার বাবা আজ শান্তিপূর্ণভাবে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

টেলিভিশনে শুরু হয়েছিল ও’নিলের বর্ণাঢ্য ক্যারিয়ার। সোপ অপেরা দিয়ে দর্শকের মন কেড়ে নেন। এরপর ‘লাভ স্টোরি’ কোটি কোটি মানুষকে কাঁদিয়েছে। যাকে সর্বকালের শীর্ষ ১০ রোমান্টিক সিনেমার একটি হিসেবে গণ্য করে আমেরিকান ফিল্ম ইনস্টিটিউট। সিনেমাটিকে রায়ান ও’নিলের বিপরীতে ছিলেন আলি ম্যাকগ্রস।

১৯৭৩ সালের ‘পেপার মুন’ সিনেমায় অভিনেতার সঙ্গে ছিলেন ৯ বছর বয়সী মেয়ে টাটুম ও’নিল। যে কিনা জিতে নিয়েছিল পার্শ্বচরিত্রের অস্কার।

১৯৭০ এর দশকের তুমুল জনপ্রিয়তার পর দ্রুতই ক্যারিয়ার ধূসর হতে থাকে রায়ান ও’নিলের। বরং অশান্ত ব্যক্তিগত জীবন নিয়েই খবরের শিরোনাম হতে থাকেন।

১৯৪১ সালে লস অ্যাঞ্জেলসে রায়ান ও’নিলের জন্ম। তার মা ছিলেন মঞ্চ অভিনেত্রী ও বাবা ঔপন্যাসিক-চিত্রনাট্যকার।  

বাংলাদেশ সময়: ১১২৩ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।