ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

বিনোদন

জাতীয় কবিকে নিয়ে অনুরূপ আইচের সুর ও কথায় গাইলেন জিন্নাহ খান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, মে ২২, ২০২৪
জাতীয় কবিকে নিয়ে অনুরূপ আইচের সুর ও কথায় গাইলেন জিন্নাহ খান গীতিকার অনুরূপ আইচ ও গায়ক জিন্নাহ খান

আগামী ২৪ মে বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মজয়ন্তী। দিনটি উপলক্ষ করে জেড মিউজিক আর্ট প্রকাশ করেছে ‘কাজী নজরুল’ শিরোনামের নতুন একটি গান।

 

জনপ্রিয় গীতিকার ও লেখক অনুরূপ আইচের কথা, সুর ও সার্বিক তত্ত্বাবধানে নির্মিত ‘কাজী নজরুল’ গানটি গেয়েছেন জিন্নাহ খান।  

এ প্রসঙ্গে জিন্নাহ খান বলেন, ‘নন্দিত গীতিকার অনুরূপ আইচ আমাকে এমন একটা ঐতিহাসিক গান করার সুযোগ দেওয়ায় আমি মুগ্ধ ও অভিভূত। আমার জানা মতে, বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে ট্রিবিউট করে কোনো মৌলিক গান হয়নি। আমার সুদীর্ঘ গানের ক্যারিয়ারে প্রথমবারের মতো আমি এমন একটি গানের শিল্পী হতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি। এ গান বাণিজ্যিক গান নয়। এ গান ইতিহাসে ঠাঁই পাওয়ার গান।  

গীতিকার অনুরূপ আইচ বলেন, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামকে নিয়ে আমি পৃথক দুটি গান রচনা করে সুর করে রেখেছিলাম অনেক আগেই৷ কিন্তু এ গান কাকে দিয়ে করাব তা সিদ্ধান্ত নিতে পারছিলাম না। তারপর হঠাৎ একদিন জিন্নাহ খানের নতুন একটা গান শুনে নতুন করে তার গায়কীতে মুগ্ধ হলাম। এরপর সিদ্ধান্ত নিলাম, এ গান আমি জিন্নাহ খানকে দিয়ে গাওয়াব। যথারীতি তিনি ভালো গেয়েছেন ‘কাজী নজরুল’ গানটি।  

উল্লেখ্য, ‘কাজী নজরুল’ গানটির সংগীত পরিচালনা করেছেন জাহিদ বাশার পংকজ।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, মে ২২, ২০২৪
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।