ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৫ জুন ২০২৪, ১৭ জিলহজ ১৪৪৫

বিনোদন

‘ময়ূরাক্ষী সাধারণ দর্শকের মন কাড়বে’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, জুন ১৬, ২০২৪
‘ময়ূরাক্ষী সাধারণ দর্শকের মন কাড়বে’

ঈদের সিনেমা ‘ময়ূরাক্ষী’ সাধারণ দর্শকের মন কাড়বে বলে আশা করছেন এর নির্মাতা রাশিদ পলাশ। তিনি জানান, সিনেমাটির গান, গল্প, অভিনয় সবকিছুই ভালো লাগবে মানুষের।

শনিবার (১৫ জুন) সন্ধ্যায় ঢাকার একটি রেষ্টুরেন্টে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন এই নির্মাতা।

এ বছর ঈদ-উল-আজহা উপলক্ষে ১৭ জুন মুক্তি পাচ্ছে তরুণ নির্মাতা রাদিশ পলাশ পরিচালিত দ্বিতীয় সিনেমা ‘ময়ূরাক্ষী’।  

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নির্মাতা রাশিদ পলাশ, নায়িকা ববি, চিত্রনায়ক সুদীপ, চিত্রনাট্যকার গোলাম রাব্বানী, প্রযোজক চৌধুরী নিজাম নিশো, নির্বাহী প্রযোজক নির্মাতা শাহাদাৎ হোসেন লিটন, অভিনেত্রী সাদিয়া মাহি, মানিক শাহসহ অনেকেই।  

সংবাদ সম্মেলনে ববি বলেন, সিনেমার প্রতিযোগিতা থাকবেই। যে সিনেমাগুলো ঈদে মুক্তি পায় তার টেষ্ট একেকটার একেক ধরনের। গল্পও আলাদা। দর্শকরা হলে গিয়ে ‘ময়ূরাক্ষী’দেখে আমার বিশ্বাস বিভিন্ন টেষ্ট পাবে।

তিনি আরও বলেন, আমি আমার সিনেমা ব্যাপারে প্রচন্ড আশাবাদী। আমার সিনেমার টিম সদস্যরা অনেক হার্ড ওয়ার্ক করেছে। আমার বিশ্বাস ‘ময়ূরাক্ষী’ দেখে দর্শকদের ভালো লাগবে।

‘ময়ূরাক্ষী’  সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেছেন চিত্রনায়িকা ইয়ামিন হক ববি ও সুদীপ বিশ্বাস দ্বীপ। কিছুদিন আগেই প্রকাশ্যে এসেছে সিনেমার পোস্টার ও টিজার। টিজারে দেখা যায়, ছিনতাইকারীর কবলে পড়েছে একটি বিমান, সাহায্য চাইছেন পাইলট। গণমাধ্যমে মুহূর্তে সেই খবর ছড়িয়ে পড়ে। দেশজুড়ে উত্তেজনা। টিজারের শেষে লেখা দেখা যায়- ‘বেঈমান পাখির গল্প’ ।

সুদীপ বলেন, আমার প্রথম সিনেমা ‘ময়ূরক্ষী’ ঈদের মতো একটা ফেস্টিভ্যালে মুক্তি পাচ্ছে আমি আনন্দিত। আশা করি দর্শকেরও ভালো লাগবে। কারণ সিনেমাটির জন্য আমি এবং আমাদের টিম অনেক পরিশ্রম করেছি। লম্বা একটা জার্নির ফসল ‘ময়ূরাক্ষী’। অন্য সিনেমার পাশাপাশি সবাই আমাদের সিনেমার পাশে থাকবেন। নিজেদের ভালো লাগা মন্দ লাগা জানাবেন।

সিনেমার গল্প নিয়ে নির্মাতা রাশিদ পলাশ  বলেন, প্রেম ও প্রতারণার একটি সত্য ঘটনার ছায়া অবলম্বনে নির্মাণ হয়েছে সিনেমাটি। বিমান ছিনতাইয়ের ঘটনা আছে। রোমান্টিক ঘরানার থ্রিলার সিনেমা এটি। আমি এই প্রথম প্রেমের সিনেমা বানিয়েছি। আমি সবসময় ইতিহাসভিত্তিক সিনেমা নির্মাণ করেছি। এবার যেহেতু আমার ঘরানার বাইরে রোমান্টিক সিনেমা নির্মাণ করেছি, নিজেকেই নিজে চ্যালেঞ্জ করেছি। তাই সিনেমাটি নিয়ে আমি আশাবাদী। বাকিটা দর্শক দেখে জানাবে।

সিনেমাটির গল্প ও চিত্রনাট্য লিখেছেন গোলাম রাব্বানী। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন সাদিয়া মাহি, সুমিত সেনগুপ্ত, ফারজানা ছবি, সমু চৌধুরী, দীপক সুমন, প্রণব ঘোষ, সাবিনা পুঁথি, ফারুক, মুহিন খান, মানিক শাহ, জুলফিকার চঞ্চল, রুদ্র হক, মিতুল, কস্তূরী চৌধুরী।

সিনেমাটির সংগীত পরিচালনা করেছেন জাহিদ নিরব। গান গেয়েছেন মুহিন খান, পূর্ণতা, তরসা, জাহিদ নিরব ও শাকিলা সাকি, নাদিম ভুঁইয়া। সিনেমাটি প্রযোজনা করেছেন চৌধুরী নিজাম নিশো। নির্বাহী প্রযোজক হিসেবে আছেন নির্মাতা শাহাদাৎ হোসেন লিটন।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, জুন ১৬, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।