ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

আটকে গেল সালমান শাহ’র প্রেমকাহিনি!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৪
আটকে গেল সালমান শাহ’র প্রেমকাহিনি!

অকাল প্রয়াত চিত্রনায়ক সালমান শাহ। তিনি ভালোবেসে বিয়ে করেছিলেন সামিরাকে।

১৯৯০ সালের ১২ জুলাই চট্টগ্রামের একটি ফ্যাশন শোতে তাদের পরিচয়। ধীরে ধীরে ঘনিষ্ঠতা, প্রেম; এরপর বিয়ের সিদ্ধান্ত। পছন্দের মানুষকে বিয়ে করার জন্য আত্মহত্যার চেষ্টাও করেছিলেন সালমান!

১৯৯২ সালের ২০ ডিসেম্বর গোপনে বিয়ে করেন সালমান-সামিরা। তাদের সেই প্রেমকাহিনি নিয়ে ‘স্বপ্নের রাজকুমার’ নামের সিনেমা বানানোর উদ্যোগ নিয়েছিলেন ‍গুণী নির্মাতা ছটকু আহমেদ।

তবে এই সিনেমার কাজ আর এগুচ্ছে না। কারণ, সালমানের মা নীলা চৌধুরীর আপত্তিতে এটি বন্ধ করতে হয়েছে বলে জানালেন নির্মাতা। সালমানের মা লন্ডন থেকে টেলিফোন করে সিনেমাটি বানাতে নিষেধ করেছেন বলে জানান ছটকু আহমেদ।

এই নির্মাতার ভাষ্য, ২০২০ সালে সোহান (সালমান শাহ’র প্রথম সিনেমার নির্মাতা সোহানুর রহমান সোহান) সিনেমাটির উদ্যোগ নিয়েছিল। সেই সময় আমি আর সোহান সামিরার সঙ্গে কথা বলে সিনেমার গল্প সাজিয়েছিলাম। তাদের প্রেমকাহিনি অনেক সিনেম্যাটিক। সামিরার মুখে সেই গল্প শুনে আমাদের ভালো লেগেছিল। এ বছর সালমানের জন্মদিনের আগে আমার গল্পটির কথা মনে পড়ে। সালমান ও সোহানের স্মরণে সিনেমাটি তৈরির উদ্যোগ নিই। সামিরার সঙ্গে যোগাযোগ করলে সে সম্মতি দেয়। খবর পেয়ে কয়েকদিন আগে নীলা চৌধুরী লন্ডন থেকে ফোন করে আমাকে জানান, সালমানকে নিয়ে কোনো সিনেমা বানানো যাবে না। এ বিষয়ে আইনি পদক্ষেপ নেওয়া আছে তাদের। নীলা চৌধুরীর এ সিদ্ধান্তকে সম্মান জানিয়ে সিনেমাটির কাজ স্থগিত করেছি।

নিজের আক্ষেপ জানিয়ে ছটকু আহমেদ বলেন, এটি সালমানের বায়োপিক নয়; দুই তরুণ-তরুণীর প্রেমকাহিনি। এই গল্পে নীলা চৌধুরীর তেমন ভূমিকা নেই। এরপরও কেন তিনি প্রশ্ন তুলেছেন, সেটা আমার বোধগম্য নয়। গল্পটি সামিরার। তাই সামিরার সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। সামিরার সঙ্গে আমার ছবি দেখার পর সালমানের বেশ কয়েকজন ভক্ত গালাগাল করেছে। সব মিলিয়ে এখন আর সিনেমাটি নিয়ে ভাবতে চাইছি না।

ঢাকাই সিনেমার অমর নায়ক সালমান শাহ। মাত্র ৪ বছরের অভিনয় ক্যারিয়ারে তিনি দর্শকদের উপহার দিয়েছেন ২৭টি সিনেমা। যার সব ছিল সুপারহিট। সিনেমার সেই ধূমকেতুর আলো নিভে যায় ১৯৯৬ সালে। ওই বছর ৬ সেপ্টেম্বর না ফেরার দেশে পাড়ি জমান তিনি।  

বাংলাদেশ সময়: ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।