ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

বিনোদন

চলে গেলেন মাইকেল জ্যাকসনের বাবা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৫ ঘণ্টা, জুন ২৮, ২০১৮
চলে গেলেন মাইকেল জ্যাকসনের বাবা ছেলে মাইকেল জ্যাকসনের সঙ্গে জো জ্যাকসন

মাত্র দুইদিন আগে ২৫ জুন ছিল পপ সম্রাট মাইকেল জ্যাকসনের মৃত্যু দিবস। ছেলের মৃত্যু দিবসে আবেগঘন একটি টুইটও করেছিলেন জোসেফ জ্যাকসন। হয়তো আদরের সন্তানের চলে যাওয়া আর সইতে পারছিলেন না ৮৯ বছর বয়সী এই বৃদ্ধ। তাই চলে গেলেন না ফেরার দেশে।

আমেরিকার একটি হাসপাতালে বুধবার (২৭ জুন) তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। তার মৃত্যুর বিষয়টি পরিবার থেকে মেয়ে লা টয়া জ্যাকসন টুইট করে নিশ্চিত করেছেন।

জোসেফ জ্যাকসনকে সবাই জো জ্যাকসন নামেই চেনে। দীর্ঘদিন ধরে জো ক্যানসারে ভুগছিলেন।

১১ সন্তানের জনক ছিলেন তিনি। পাঁচ সন্তানকে নিয়ে এক সময় তিনি ‘জ্যাকসন ফাইভ’ নামের একটি ব্যান্ড দল গড়েছিলেন। এটি বেশ প্রশংসা পেয়েছিল। সেখান থেকেই মাইকেল জ্যাকসনের উত্থান।

১৯২৮ সালের ২৬ জুলাই ফাউন্টেইন হিলে জো জন্মগ্রহণ করেন। ১৯৪৯ সালের ৫ নভেম্বর স্কুলের সহপাঠী ক্যাথরিন স্ক্রুসের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন তিনি। জো জ্যাকসনজো এক সময় বক্সিং খেলতেন। একটি কোম্পানিতে ক্রেন চালক হিসেবেও কাজ করেছেন। ১৯৫০ সালের মাঝামাঝি সময়ে তিনি ভাইদের সঙ্গে নিয়ে ‘দ্য ফোর্ড ফ্যালকনস’ নামের একটি ব্যান্ডের সঙ্গে যুক্ত হন। সেখানে তিনি গিটারিস্ট হিসেবে সঙ্গীতে ক্যারিয়ার শুরু করেন।

২০০৯ সালের ২৫ জুন কোটি ভক্তকে কান্নার জলে ভাসিয়ে মাত্র ৫০ বছর বয়সে না ফেরার চলে যান সুরের জাদুকর মাইকেল জ্যাকসন। বাবার কঠোর শাসনে বড় হন তিনি। তবে জীবদ্দশায় নিজের সাফল্যের পেছনে জো অবদানের কথা সবাইকে জানিয়ে গিয়েছেন তিনি।

ছেলের মৃত্যুদিবসে জো জ্যাকসন শেষ টুইট করেন। সেখানে তিনি জীবনের কঠিন বাস্তবতার কথা তুলে ধরেছিলেন। লিখেছিলেন, আমার যতোগুলো সূর্যাস্ত দেখা বাকি ছিল এরচেয়েও বেশি আমি দেখে ফেলেছি। আপনি পছন্দ করেন আর না করেন, যখন সময় হবে সূর্য উঠবে ও যখন সময় হবে তখনই সূর্যাস্ত হবে।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, জুন ২৮, ২০১৮
জেআইএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।