ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

বিনোদন

আমার জীবনী নিয়ে চলচ্চিত্র চাই না: কাজল

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪০ ঘণ্টা, জুলাই ১, ২০১৮
আমার জীবনী নিয়ে চলচ্চিত্র চাই না: কাজল কাজল

বলিউডে লেগেছে আত্মজীবনী নির্ভর চলচ্চিত্র বা বায়োপিক নির্মাণের হিড়িক। অজপাড়া গাঁয়ের একজন সফল উদ্যোক্তা থেকে শুরু করে বড় পর্দার সুপারস্টারের জীবনীও চলচ্চিত্রের পর্দায় তুলে ধরছেন নির্মাতারা। এই ধরনের চলচ্চিত্রে দর্শকদের ব্যাপক সাড়াও মিলছে।

২৯ জুন মুক্তিপ্রাপ্ত সঞ্জয় দত্তের জীবনীনির্ভর চলচ্চিত্র ‘সঞ্জু’ একে একে রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়তে শুরু করেছে। তাছাড়া বছর শুরুতে ‘পদ্মাবত’র সাফল্যও সব নির্মাতাদের বায়োপিক নির্মাণের দিকে টানছে।

এই প্রেক্ষাপটে বলিউড অভিনেত্রী কাজল বললেন, তার জীবনী নিয়ে বায়োপিক নির্মিত হোক, সেটা তিনি চান না। ‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’ খ্যাত অভিনেত্রী নিজের মতো থাকতে পছন্দ করছেন, নিজের জীবনী নিয়ে চলচ্চিত্রের বিষয় কারও সঙ্গে কথা বলতেও নারাজ তিনি।  

একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সংবাদমাধ্যমের সঙ্গে আলাপচারিতার এক পর্যায়ে কাজল বলেন, আমি চাই না কেউ আমার জীবনী নিয়ে চলচ্চিত্র নির্মাণ করুক। আমি আমার মতো করে থাকতে চাই।

১৯৯২ সালে রাহুল রাওয়াইলর ‘বেখুদি’ চলচ্চিত্রের মধ্য দিয়ে চলচ্চিত্রে কাজল দেবগণের অভিষেক ঘটে। নব্বই দশকের এই হার্টথ্রব অভিনেত্রী স্বাভাবিক স্বভাবসুলভ অভিনয়ের জন্য ছিলেন তুমুল জনপ্রিয়।    

দীর্ঘ চলচ্চিত্র ক্যারিয়ারে ‘করণ অর্জুন’, ‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’, ‘পেয়ার কিয়া তো ডরনা ক্যায়া’, ‘কুচ কুচ হোতা হ্যায়’, ‘পেয়ার তো হোনাই থা’, ‘মাই নেম ইজ খান’, ‘ফানা’র মত অসংখ্য ব্যবসা সফল ছবিতে অভিনয় করেছেন তিনি।  

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে কাজল আইকনিক পাওয়ারহাউজ পারফর্মার অব বলিউড পুরস্কার পেয়েছেন। অনুভূতি ব্যক্ত করতে গিয়ে এই অভিনেত্রী বলেন, ‘যখন কেউ কাজের মূল্যায়ন করে তখন চমৎকার এক অনুভূতি কাজ করে। ’

বাংলাদেশ সময়: ১২৩৬ ঘণ্টা, জুলাই ০১, ২০১৮
জেআইএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।