ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

ফুটবল

রোববার শুরু স্বাধীনতা কাপের কোয়ার্টার ফাইনাল

সিনিয়র করেসপন্ডেন্ট স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২৩
রোববার শুরু স্বাধীনতা কাপের কোয়ার্টার ফাইনাল

স্বাধীনতা কাপের কোয়ার্টার ফাইনালের লড়াই শুরু হচ্ছে রোববার। প্রথম দিনে রয়েছে দুটি ম্যাচ।

দিনের প্রথম খেলায় বসুন্ধরা কিংস অ্যারেনায় পুলিশ এফসির বিপক্ষে মাঠে নামবে পুরান ঢাকার দল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। ম্যাচটি শুরু হবে বিকাল ৪ টায়।

অপর দিকে দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে শেখ জামালের মুখোমুখি হচ্ছে দেশের ঐতিহ্যবাহী ক্লাব ঢাকা আবাহনী। ম্যাচটি মুন্সিগঞ্জের শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়ামে শুরু হবে দুপুর ১টা ৪৫ মিনিটে।  

চলমান স্বাধীনতা কাপে শুরুটা দারুণ করেছে বাংলাদেশ পুলিশ এফসি। গ্রুপ ‘এ’ প্রথম ম্যাচে ঐতিহ্যবাহী দল ব্রাদার্স ইউনিয়নকে ২-০ গোলে হারিয়ে আসর শুরু করে তারা। দ্বিতীয় ম্যাচে ওই দাপট ধরে রাখে দলটি। শক্তিশালী শেখ জামালকে ১-০ গোলে হারিয়ে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টারে পা রাখে পুলিশ। আর ব্রাদার্সকে ৪-০ গোলে হারিয়ে এ গ্রুপের রানার্স-আপ হয়ে কোয়ার্টারে চলে যায় শেখ জামাল ধানমন্ডি ক্লাব।  

অন্যদিকে দাপুটের সঙ্গে স্বাধীনতা কাপ শুরু করে ঢাকার ঐতিহ্যবাহী দল ঢাকা আবাহনী। শুরুর ম্যাচে গোপালগঞ্জে বাংলাদেশে বিমান বাহিনীকে ২-০ গোলে হারিয়েছে চলতি মৌসুম শুরু করে ঢাকার আকাশি-নীলরা। দ্বিতীয় ম্যাচে কিংস অ্যারেনায় রহমতগঞ্জকে ২-০ গোলে এবং তৃতীয় ম্যাচে শেখ রাসেলকে ২-০ গোলে হারিয়ে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয় আবাহনী। টানা তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের টেবিলের টপার থেকে কোয়ার্টারের টিকিট কাটে ঢাকার আকাশি-নীলরা।

মূলত এই গ্রুপের লড়াইটা চলে শেখ রাসেল ও রহমতগঞ্জকে কেন্দ্র করে। এই দুটি দলেই তিন ম্যাচে এক জয়, এক ড্র এবং এক হারে পয়েন্ট সংগ্রহ চার। তবে গোলব্যবধানে এগিয়ে থেকে শেষ হাসি হাসে পুরান ঢাকার দল রহমতগঞ্জ।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২৩
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।