ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আবারও ইনজুরিতে ছিটকে গেলেন কোর্তোয়া

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৪ ঘণ্টা, মার্চ ২০, ২০২৪
আবারও ইনজুরিতে ছিটকে গেলেন কোর্তোয়া

বাঁ পায়ের ইনজুরিতে চলতি মৌসুমে একবারও মাঠে নামা হয়নি থিবো কোর্তোয়ার। তবে সেই চোট কাটিয়ে এ মাস থেকেই আবার অনুশীলনে ফিরেছিলেন রিয়াল মাদ্রিদের এই বেলজিয়ান গোলরক্ষক।

এপ্রিলে তার মাঠে ফেরার কথা ছিল। কিন্তু এর আগেই ফের ইনজুরিতে ছিটকে গেলেন তিনি।

স্প্যানিশ সংবাদমাধ্যম 'মার্কা' জানিয়েছে, গতকাল অনুশীলনে নেমে আবারও ইনজুরিতে পড়েছেন কোর্তোয়া। এবারের ইনজুরি অবশ্য ডান পায়ের। পরে এক বিবৃতিতে রিয়াল মাদ্রিদ জানিয়েছে, পরীক্ষা-নিরীক্ষায় দেখা গেছে, তার ডান পায়ের মেনিস্কার ছিঁড়ে গেছে। এজন্য পায়ের অস্ত্রোপচার করাতে হবে। এরপর সেরে উঠতে লেগে যাবে কয়েক সপ্তাহ। ফলে এ মৌসুমে আর মাঠে ফেরার সম্ভাবনা নেই তার।

এর আগে গত আগস্টে অনুশীলনের সময় বাঁ পায়ের লিগামেন্ট ছিঁড়ে যায় কোর্তোয়ার। সেই চোট তাকে মাঠের বাইরে ছিটকে দেয় কয়েক মাসের জন্য। আর এবারের চোট ডান পায়ে। গতকাল অনুশীলনের সময় চোট পাওয়ার পর তাই কাঁদতে কাঁদতে মাঠ ছাড়েন ৩১ বছর বয়সী গোলরক্ষক।  

কোর্তোয়ার ইনজুরি রিয়ালের জন্য বড় ধাক্কা। কারণ এপ্রিলে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে স্প্যানিশ জায়ান্টরা। সেই ম্যাচে খেলার কথা ছিল দলের এক নম্বর গোলরক্ষকের। কিন্তু তাকে ছাড়াই দল সাজাতে হবে তাদের। রিয়াল কোচ কার্লো আনচেলত্তি জানিয়েছিলেন, আন্তর্জাতিক বিরতির মাঝে ইনজুরি কাটিয়ে ফেরা কোর্তোয়া ও ব্রাজিলিয়ান ডিফেন্ডার এদের মিলিতাওকে ক্লাবের যুব দলের সঙ্গে প্রীতি ম্যাচ খেলানোর চিন্তাভাবনা ছিল তার। এমকি আগামী ৩১ মার্চ লা লিগার ম্যাচে আতলেতিকো বিলবাওয়ের বিপক্ষে তাদের মাঠে নামানোর পরিকল্পনাও ছিল আনচেলত্তির। কিন্তু তা আর হচ্ছে না। ফলে বাধ্য হয়েই আবারও দলের দ্বিতীয় সেরা গোলরক্ষক ইউক্রেনের আন্দ্রি লুনিনকেই পোস্ট সামলানোর দায়িত্ব দিতে হচ্ছে।

মৌসুমের শেষ পর্যায়ে এসে লা লিগার শিরোপা প্রায় নিশ্চিত ঘরে তুলতে যাচ্ছে রিয়াল। কিন্তু কোর্তোয়াকে ছাড়া রিয়ালের পক্ষে চ্যাম্পিয়নস লিগ জেতা কঠিনই হবে। ২০১৮ সালে চেলসি থেকে রিয়ালে পাড়ি জমানোর পর থেকে তিনিই লস ব্ল্যাঙ্কোসদের মূল গোলরক্ষকের ভূমিকা পালন করে আসছেন। ২০২২ চ্যাম্পিয়নস লিগ ফাইনালে লিভারপুলের বিপক্ষে ৯টি সেভ করে ম্যাচসেরা হয়েছিলেন তিনি। সেই ম্যাচে ১-০ গোলে জিতে ১৪তম বারের মতো ইউরোপ-সেরার মুকুট জিতে নিয়েছিল রিয়াল।

বাংলাদেশ সময়: ১০৫৩ ঘণ্টা, মার্চ ২০, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।