ঢাকা, বুধবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৪ আগস্ট ২০২৪, ০৮ সফর ১৪৪৬

ফুটবল

বাফুফের দলবদলের আবেদন নাকচ করে দিল ফিফা

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
বাফুফের দলবদলের আবেদন নাকচ করে দিল ফিফা

এবারে ফুটবল মৌসুমে দলবদলের সময় বাড়ানোর জন্য ফিফায় আবেদন করেছিল বাফুফে। তবে সেই আবেদন নাকচ করে দিয়েছে ফিফা।

দেশের রাজনৈতিক অস্থিরতার কথা উল্লেখ করে ফুটবলের বৈশ্বিক নিয়ন্ত্রক প্রতিষ্ঠানের কাছে আবেদন করেছিল বাফুফে। তবে জবাবে পূর্বের নির্ধারিত সময়েই দলবদল সম্পন্ন করতে হবে বলে জানিয়েছে ফিফা।

১ জুন শুরু হয়েছে ফুটবলের দলবদল। চলবে ১৯ আগস্ট পর্যন্ত। ফিফার নিয়ম অনুযায়ী, ট্রান্সফার উইন্ডোর সময় সর্বোচ্চ ১২ মাস। বাফুফে ১১ মাস ২ দিন সময় দিয়ে দলবদলের তারিখ ঘোষণা করেছিল। হাতে ৫ দিন সময় থাকলেও বাড়ানোর সুযোগ নেই। কারণ, ঘোষিত দলবদলের সময় পরিবর্তন করা যাবে না।

গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর বাংলাদেশও প্রিমিয়ার লিগের সর্বাধিক ৬ বারের চ্যাম্পিয়ন আবাহনী, তিনবারের চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও নতুন ফর্টিস এফসি ক্লাবে হামলা হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে আবাহনী ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের।  

এবারের দলবদল সম্পন্ন করতে পারলেও মৌসুমজুড়ে ক্লাব পরিচালনায় বেগ পেতে হতে পারে আবাহনীকে। ক্লাবের পরিচালনা পর্ষদে আসতে চলেছে ব্যাপক রদবদল।  

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।