ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল

বাংলাদেশের ঐতিহাসিক জয়ে বাফুফের অভিনন্দন

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৪
বাংলাদেশের ঐতিহাসিক জয়ে বাফুফের অভিনন্দন

রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিরুদ্ধে ২-০ ব্যবধানে টেস্ট সিরিজ জয় করে ইতিহাস গড়েছে বাংলাদেশ। তাদের এই ঐতিহাসিক সাফল্যে অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচে পাকিস্তানকে ৬ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। প্রথম ইনিংসে ২৭৪ রানে অলআউট হয়ে যায় স্বাগতিকরা। এরপর নিজেদের প্রথম ইনিংসে বাংলাদেশ করে ২৬২ রান। পাকিস্তান পরের ইনিংসে ১৭২ রানে অলআউট হলে ১৮৫ রানের লক্ষ্য দাঁড়ায় বাংলাদেশের সামনে। জিততে খুব বেশি কষ্ট হয়নি সফরকারীদের। এই জয়ের পর ২-০ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিয়েছে বাংলাদেশ। বিদেশের মাটিতে এটি টাইগারদের তৃতীয় সিরিজ জয়।
  
এক আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছে ফুটবল ফেডারেশন। বিবৃতিতে বলা হয়েছে, ‘পাকিস্তানের রাওয়ালাপিন্ডিতে অনুষ্ঠিত বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার টেস্ট সিরিজে বাংলাদেশ ক্রিকেট দল ২-০ তে পাকিস্তান জাতীয় ক্রিকেট দলকে হারিয়ে সিরিজ জয় করে। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বিদেশের মাটিতে এই ঐতিহাসিক সাফল্যে বাংলাদেশ সভাপতি কাজী মোঃ সালাহউদ্দীন, সিনিয়র সহ-সভাপতি, সহ-সভাপতিগণ, কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ, সাধারণ সম্পাদক, সকল স্ট্যান্ডিং কমিটির কর্মকর্তাবৃন্দ সহ বাফুফের অফিশিয়াল/কর্মচারীবৃন্দ আন্তরিক অভিনন্দন জানাচ্ছে। ’

আগামীতেও বাংলাদেশ ক্রিকেট দলের এই জয় যাত্রা অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেছে বাফুফে। বিবৃতিতে বলা হয়, ‘বাফুফে আশা করে এই জয়ের ধারাবাহিকতায় বাংলাদেশ ক্রিকেট দল আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে দেশের সুনাম আরও অধিকতর বৃদ্ধি করবে। ’

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২৪
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।