ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল

রিয়ালের বিপক্ষে থাকছেন না তোরে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৬
রিয়ালের বিপক্ষে থাকছেন না তোরে ছবি: সংগৃহীত

ঢাকা: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে মাঠে নামার আগেই দল থেকে ছিটকে পড়েছেন ম্যানচেস্টার সিটির তারকা ইয়াইয়া তোরে। ইনজুরির কারণে স্প্যানিশ জায়ান্টদের বিপক্ষে মাঠে নামতে পারছেন না তোরে, ক্লাব কর্তৃপক্ষ এমনটি নিশ্চিত করেছে।

 

নিজেদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ২৭ এপ্রিল বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে একটায় রিয়ালের বিপক্ষে মাঠে নামবে স্বাগতিক ম্যানসিটি।

এবারই প্রথমবারের মতো ক্লাবের ইতিহাসে চ্যাম্পিয়ন্স লিগের সেমিতে উঠেছে সিটিজেনরা। নিজেদের সেরাটা দিয়েই ম্যানুয়েল পেল্লেগ্রিনির শিষ্যরা শেষ চারের টিকিট কাটে। নিজেদের ইতিহাসকে আরেকটু উজ্জ্বল করতেই ফাইনালে উঠতে চায় ইংলিশ জায়ান্টরা। আর সে জন্য প্রথম লেগে ঘরের মাঠে জিতেই ফাইনালের মঞ্চে এক পা দিয়ে রাখতে চায় ম্যানসিটি।

তবে, এমন মহাগুরুত্বপূর্ণ ম্যাচের আগে দলটির আইভোরি কোস্টের তারকা ইয়াইয়া তোরেকে হারালো ম্যানসিটি। উরুর ইনজুরিতে পড়েছেন এই তারকা। ইনজুরি এতটাই প্রকট যে পরের সপ্তাহে ফিরতি লেগে রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতেও তোরেকে পাওয়া নিয়ে আশঙ্কা জেগেছে সিটিজেন শিবিরে।

তোরের ইনজুরি প্রসঙ্গে দলের কোচ পেল্লেগ্রিনি জানান, ইয়াইয়া সেমিফাইনালের ম্যাচ থেকে ছিটকে পড়েছে। প্রথম লেগে আমি তাকে না পেলেও আশা করছি ফিরতি লেগে তাকে ফিরে পাব। তবে, সেক্ষেত্রে তার দ্রুত আরোগ্য লাভের জন্য তাকে লড়তে হবে। প্রিমিয়ার লিগের পরের ম্যাচেও (সাউদাম্পটন) হয়তো তাকে মাঠে নামাতে পারবোনা।

তোরের ছিটকে পড়ার কারণে মিডফিল্ডে জুটি বাধতে দেখা যেতে পারে ফার্নান্দিনহো এবং ফার্নান্দোকে। আর এই জুটির উপর যথেষ্ট আস্থা রাখছেন কোচ পেল্লেগ্রিনি।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, ২৫ এপ্রিল ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।