ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

অলিম্পিকে না থাকায় হতাশ মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, মে ১০, ২০১৬
অলিম্পিকে না থাকায় হতাশ মেসি লিওনেল মেসি-ছবি:সংগৃহীত

ঢাকা: এক মাসের ব্যবধানে ল্যাটিন আমেরিকার দেশগুলোকে দুটি বড় টুর্নামেন্টে অংশগ্রহণ করতে হবে। চলতি বছরের জুনে যুক্তরাষ্ট্র আয়োজন করবে কোপা আমেরিকার শতবর্ষী আসর।

অন্যদিকে আগস্টে ব্রাজিলের মাটিতে হচ্ছে রিও অলিম্পিক।

 

অলিম্পিকে মূলত ফুটবল দেশগুলোর অনূর্ধ্ব-২৩ দল খেলে থাকে। তবে এক্ষেত্রে তিনজন ফুটবলার খেলতে পারেন যাদের নির্দিষ্ট বয়সসীমার কোনো নিয়ম রাখা হয়না। এ অবস্থায় আর্জেন্টিনা দলে সুযোগ হতে পারতো নিয়মিত অধিনায়ক লিওনেল মেসির। তবে মেসির ক্লাব বার্সেলোনা শুধু যেকোনো একটি আসরেই তাকে খেলার জন্য অনুমতি দিয়েছে।

তাই আলবেসেলিস্তারা তাকে অলিম্পিক দলের বাইরে রেখে কোপায় অংশগ্রহণ নিশ্চিত করেছে। তবে অলিম্পিকের মতো এত বড় একটি ইভেন্টে খেলতে না পারায় আক্ষেপ ঝরছে আর্জেন্টাইন ফুটবলের খুদে জাদুকরের কন্ঠে। এর আগে ২০০৮ বেইজিং অলিম্পিকে দলের হয়ে স্বর্ণ জিতেছিলেন তিনি।

গত বছর কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে হেরে শিরোপা বঞ্চিত থাকে মেসির আর্জেন্টিনা। এবার কোপার শিরোপা ঘরে নিতে মিশনে নামবে মেসিবাহিনী। তবে, রিও অলিম্পিকে খেলতে না পারায় হতাশই মনে হচ্ছে পঞ্চমবার ব্যালন ডি অর জয়ী এ তারকাকে।

মেসি জানান, ‘অলিম্পিকে খেলাটা আমি উপভোগ করতাম। কারণ ২০০৮ বেইজিং জয়ের আমার অভিজ্ঞতা রয়েছে। যেটি ২০০৫ অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের মতো ছিলো। ’

তিনি আরও বলেন, ‘অলিম্পিকের অভিজ্ঞতাটাই আসলে দারুণ। সেখানে খেলা ছাড়াও বড় বড় অ্যাথলেটদের সঙ্গে দেখা করা যায় ও তাদের পর্যায়ে দাঁড়ানো যায়। আসলে বিশ্বকাপ সেরা, তবে অলিম্পিক বিশেষ কিছু। ’

ইতোমধ্যে কোপা আমেরিকার সূচি চূড়ান্ত হয়েছে। এবারের আসরে গ্রুপ ‘ডি’তে খেলবে আর্জেন্টিনা। যেখানে গ্রুপ পর্বেই গতবারের ফাইনালের প্রতিশোধ নিতে পারবে দলটি। এই গ্রুপে চিলিসহ পানামা ও বলিভিয়া খেলবে।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, ১০ মে, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।