ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

আগুয়েরোর সঙ্গে সেরা লিচেস্টার কোচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, মে ১২, ২০১৬
আগুয়েরোর সঙ্গে সেরা লিচেস্টার কোচ ছবি: সংগৃহীত

ঢাকা: ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) গত মাসের আলোচিত ফুটবলার ছিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড সার্জিও আগুয়েরো। দুর্দান্ত খেলা ম্যানচেস্টার সিটির এই তারকার সঙ্গে এপ্রিল মাসের ইপিএল সেরা হয়েছেন শিরোপা জেতা লিচেস্টার সিটির কোচ ক্লদিও রানিয়েরি।

 

গত মাসে ম্যানসিটির হয়ে ইংলিশ লিগের আসরে আর্জেন্টাইন তারকা আগুয়েরো ৫টি ম্যাচ খেলেছেন। যেখানে প্রতিপক্ষের জালে সাতবার বল জড়ান তিনি। সঙ্গে একটি হ্যাটট্রিকও পূর্ণ করেন আগুয়েরো। ৫ ম্যাচের পাঁচটিতেই গোল করা আগুয়েরোর দল ম্যানসিটি ইংলিশ লিগের চারটিতেই জিতেছে।

 

ইংলিশ প্রিমিয়ারের চলতি মৌসুমে ২৯ ম্যাচ খেলে ২৪ গোল করা আগুয়েরোর উপরে সর্বোচ্চ গোলদাতাদের শীর্ষ তালিকায় রয়েছেন টটেনহামের হ্যারিকেন (২৫) ও চ্যাম্পিয়ন লিচেস্টারের জেমি ভার্ডি (২৪)। ইংলিশ লিগের গোল্ডেন বুট পাওয়ার দৌড়ে থাকা আগুয়েরো এপ্রিল মাসে একটি করে গোল করেন বার্নমাউথ, ওয়েস্টব্রুম, নিউক্যাসল আর স্টোকসিটির বিপক্ষে। চেলসির বিপক্ষে ৩-০ গোলে জেতা ম্যাচের সবক’টি গোলই করেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।

এদিকে, ১৩২ বছরের ক্লাব ইতিহাসে প্রথমবারের মতো দলকে শিরোপা জিতিয়েছেন লিচেস্টারের কোচ রানিয়েরি। শিরোপা জেতার পথে তার শিষ্যরা এপ্রিল মাসে চারটি ম্যাচ খেলে তিনটিতেই জিতেছে। একটি ম্যাচ ড্র করে ওয়েস্টহামের বিপক্ষে। এছাড়া, ঘরের মাঠে সাউদাম্পটনকে ১-০ ও সোয়ানসি সিটিকে ৪-০ গোলে হারায় রানিয়েরি ছাত্ররা। সান্ডারল্যান্ডের মাঠেও ২-০ ব্যবধানের জয় নিয়ে ফেরে রানিয়েরির দল।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, ১২ মে ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।