ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

মেসি-নেইমারের অবদান বেশি: সুয়ারেজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, মে ১২, ২০১৬
মেসি-নেইমারের অবদান বেশি: সুয়ারেজ

ঢাকা: চলতি মৌসুমে লা লিগার সর্বোচ্চ গোলদাতা হয়ে ‘পিচিচি’ ট্রফি জেতার দৌড়ে এগিয়ে বার্সেলোনার উরুগুয়ের তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেজ।

 

লিভারপুলের সাবেক এই গোলমেশিন জানালেন, যদি ‘পিচিচি’ ট্রফি জিতেই যান, তবে সেক্ষেত্রে বার্সার সতীর্থ লিওনেল মেসি আর নেইমারের অবদান থাকবে সবচেয়ে বেশি।

চলতি মৌসুমে স্প্যানিশ লা লিগার আর একটি করে ম্যাচ পাবে দলগুলো। ইতোমধ্যে সুয়ারেজ এই আসরে ৩৪ ম্যাচ খেলে করেছেন ৩৭ গোল। এক ম্যাচ বেশি খেলে রিয়াল মাদ্রিদের পর্তুগিজ ফরোয়ার্ড রোনালদো ৩৩ গোল করে ‘পিচিচি’ ট্রফি জেতার দৌড়ে রয়েছেন দুই নম্বরে। ৩২ ম্যাচ খেলে মেসি করেছেন ২৬ গোল। তাই চার গোলের ব্যবধানে এগিয়ে থাকা সুয়ারেজের সম্ভাবনাই বেশি ‘পিচিচি’ ট্রফি জেতার।

কাতালান তারকা সুয়ারেজ জানান, স্পেনের টপ গোলস্কোরার হয়ে ‘পিচিচি’ ট্রফি জেতাতে আমাকে সবথেকে বেশি সাহায্য করছে মেসি-নেইমার। আমি যদি এই ট্রফি শেষ পর্যন্ত জিতেই যাই, তাহলে দলের বাকিদেরও আমি ক্রেডিট দেবো। সকল ক্লাব সতীর্থ আমার দিকে তাকিয়ে আছে। আমি নিজেও জানি এই ট্রফি জিততে আমিই এগিয়ে রয়েছি।

সুয়ারেজ আরও জানান, দলের পেনাল্টি কিক নেওয়ার জন্য মেসি আর নেইমার স্পেশালিস্ট হিসেবেই মাঠে উপস্থিত থাকে। তবে, তারা আমাকে বারবার অনুরোধ করছে পেনাল্টি কিক নিয়ে নিজের গোল বাড়িয়ে নেওয়ার জন্য। এ থেকেই বোঝা যায়, দলের বাকিদের মতো তারাও চায় আমি যেন ‘পিচিচি’ ট্রফি জিতে স্পেনের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় শীর্ষস্থানটি পাই। শুধুমাত্র তাদের জন্যই আমি আমার সর্বোচ্চ চেষ্টা করে যাবো এই ট্রফি জিততে।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, ১২ মে ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।