ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

মুক্তি মিললো মামুনুল-সোহেলের

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, মে ১২, ২০১৬
মুক্তি মিললো মামুনুল-সোহেলের ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর (ফাইল ফটো)

ঢাকা: নিষেধাজ্ঞার কবল থেকে মুক্তি পেলেন বাংলাদেশ জাতীয় দলের দুই তারকা ফুটবলার মামুনুল ইসলাম ও সোহেল রানা। বৃহস্পতিবার (১২ মে) তাদের ওপর আরোপিত নিষেধাজ্ঞা তুলে নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

 

গত বছর সাফ ফুটবলে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে মামনুল ইসলামসহ ৪ ফুটবলারকে চলতি বছর ০২ মার্চ নিষিদ্ধ করেছিল বাফুফে। মামুনুল-সোহেলসহ নিষিদ্ধ করা হয় ইয়াসিন খান ও জাহিদ হোসেনকে। সতর্ক করে দেওয়া হয়েছিল গোলরক্ষক শহীদুল আলম, আতিকুর রহমান ও ইয়ামিন মুন্নাকে।

মামুনুল ও জাহিদকে এক বছর এবং সোহেল রানা ও ইয়াসিনকে ৬ মাসের জন্য নিষিদ্ধ করা হয়েছিল। ক্ষমা চেয়ে আবেদনের প্রেক্ষিতে মামুনুল ও সোহেল রানার নিষেধাজ্ঞা তুলে নেওয়া হলেও জাহিদ ও ইয়াসিনের ব্যাপারে শিগগিরই সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা যায়।

বৃহস্পতিবার (১২ মে) ন্যাশনাল টিমস ম্যানেজমেন্ট কমিটির এক জরুরি সভায় মামুনুল-সোহেলের নিষেধাজ্ঞা তুলে নেওয়ার সিদ্ধান্ত হয়।

এ প্রসঙ্গে বাফুফের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী নিশ্চিত করেন, ‘জাতীয় দলে প্রয়োজনীয়তা’ ও ‘ক্ষমা চেয়ে আবেদনের’ প্রেক্ষিতে তাদের নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে। তাজিকিস্তান ম্যাচের জন্য ন্যাশনাল টিমস কিমিটি মামুনুল ও সোহেলকে আবাসিক ক্যাম্পে ডাকবে। তবে, যোগ্যতার প্রমাণ দিয়েই তাদের জায়গা করে নিতে হবে।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, ১২ মে ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।