ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

কোপায় নামার আগে আদালতে যাবেন মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, মে ২৮, ২০১৬
কোপায় নামার আগে আদালতে যাবেন মেসি

ঢাকা: কোপা আমেরিকায় আসন্ন আসরে নিজেদের সেরাটা দিয়ে দীর্ঘ ২৩ বছরের শিরোপা খরা ঘোঁচাতে চান আর্জেন্টিনার দলপতি লিওনেল মেসি। তবে, শিরোপা জেতার দৌড়ে এগিয়ে থাকা আর্জেন্টাইন দলপতিকে তার মিশন শুরুর আগে আদালতে দৌড়াতে হবে।

 

কর ফাঁকির মামলায় জড়ানো মেসিকে ০২ জুন আদালতে উপস্থিত হতে হবে বলে জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যমগুলো।

 

মেসির বিরুদ্ধে আনা কর ফাঁকির মামলায় নিজেকে নির্দোষ প্রমাণ করতে আগামী ০২ জুন আদালতে হাজির হতে হবে বার্সেলোনার এই তারকাকে।

২০০৭ সাল থেকে ২০০৯ সালের মধ্যে মেসি ও তার বাবা জর্জ মেসি ৪.১ মিলিয়ন ইউরো (৪.৬ মিলিয়ন পাউন্ড) কর ফাঁকি দিয়েছেন বলে তাদের বিরুদ্ধে অভিযোগ করা হয়। অভিযোগের ভিত্তিতে নিজেদের নির্দোষ প্রমাণ করতে আদালত থেকে তাদের সময় বেধে দেওয়া হয় ৩১ মে থেকে ০৩ জুন পর্যন্ত।

মেসি ও তার পরিবার এই অভিযোগ অস্বীকার করায় আগামী ০২ জুন আদালতে যাবেন বলে জানা যায়।

গত কোপা আমেরিকার শেষ থেকেই এবার শুরু করছে আর্জেন্টিনা। ৬ জুন নিজেদের প্রথম ম্যাচে মেসির দল খেলবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চিলির বিপক্ষে। গ্রুপ ‘ডি’তে পানামা ও বলিভিয়ার বিপক্ষেও খেলবে মেসি-হিগুয়েন-আগুয়েরোরা। তবে, কর ফাঁকির এই মামলায় ফেসে গেলে আর্জেন্টাইন দলপতির কোপার আসরে খেলা নিয়ে তৈরি হবে শঙ্কা।

তবে আর্জেন্টিনার কোচ জেরার্ডো মার্টিনো জানিয়েছেন, মেসিকে না পাওয়ার ব্যাপারে কোনো শঙ্কা নেই। আমেরিকার আসরে অংশ নেওয়ার বিষয়ে কোনো ধরনের শঙ্কা থাকলে মেসি আগেই আমাদের জানিয়ে রাখতো।

বাংলাদেশ সময়: ১৩০৪ ঘণ্টা, ২৮ মে ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।