ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

শেখ জামালের ‘না’, সুযোগ পেলো শেখ রাসেল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, মে ২৮, ২০১৬
শেখ জামালের ‘না’, সুযোগ পেলো শেখ রাসেল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর (ফাইল ফটো)

ঢাকা: ২০১৪-১৫ মৌসুমের বাংলাদেশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন হিসেবে এএফসি কাপে খেলার কথা থাকলেও শেখ জামাল ধানমণ্ডি ক্লাব আগামী আসরে অংশ নেবে না বলে জানিয়েছে। তাদের পরিবর্তে রানার্সআপ শেখ রাসেল ক্রীড়া চক্র এএফসি কাপে খেলার সুযোগ পাচ্ছে।

 

তবে, এবারের এএফসি কাপের আসরে খেলছে শেখ জামাল। ২০১৩-১৪ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হিসেবে সুযোগ পেয়ে এএফসি কাপে ভালো করেনি শেখ জামাল। ধানমণ্ডির এই দলটি ছয় ম্যাচে একমাত্র জয়ে তিন পয়েন্ট নিয়ে বিদায় নেয়।

এএফসি কাপের পরবর্তী আসরের জন্য ৩০ এপ্রিল এবং ০৬ মে দু’দফা নাম নিবন্ধনের সময় শেষ হলেও শেখ জামাল নিজেদের নাম নিবন্ধন করেনি।

টানা দ্বিতীয়বার ২০১৪-১৫ লিগ জয়ের পুরস্কার হিসেবে পরের এএফসি কাপে সুযোগ পেয়েও খেলবে না শেখ জামাল। টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী নাম নিবন্ধন করে কোনো ক্লাব টুর্নামেন্টে অংশগ্রহণ না করলে জরিমানা গুনতে হয়। তবে নাম নিবন্ধন না করে আগেই সিদ্ধান্ত জানানোয় জরিমানা দিতে হচ্ছে না দলটিকে।

এএফসি কাপে বাংলাদেশের কোটা শূন্য রাখবে না বাফুফে। জামালের পরিবর্তে আগামী আসরে খেলবে ২০১২-১৩ মৌসুমে ঘরোয়া লিগের ট্রেবলজয়ী শেখ রাসেল। বাফুফেকে সম্মতিও জানিয়েছে রাসেলের ক্লাব কর্তৃপক্ষ। এরই মধ্যে এশিয়ান ফুটবল কনফেডারেশনের সঙ্গে যোগাযোগ করে লিগ রানার্সআপ শেখ রাসেল ক্রীড়া চক্রকে খেলানো নিশ্চিত করেছে বাফুফে।

আগামী ১৭ জুন কুয়ালালামপুরে এএফসি কাপের ড্র অনুষ্ঠিত হবে। আর আগস্টে শুরু হবে টুর্নামেন্ট।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, ২৮ মে ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।