ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

রিয়ালের পাঁচ, অ্যাতলেতিকোর তিন, বার্সার শূন্য

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, মে ২৯, ২০১৬
রিয়ালের পাঁচ, অ্যাতলেতিকোর তিন, বার্সার শূন্য

ঢাকা: চ্যাম্পিয়ন্স লিগের আসরে এগারোতম বারের মতো শিরোপা জিতেছে রিয়াল মাদ্রিদ। অ্যাতলেতিকো মাদ্রিদকে টাইব্রেকারে ৫-৩ গোলে হারিয়ে ইউরোপ সেরার মুকুট পড়ে রোনালদো-বেল-বেনজেমারা।

রানার্সআপ হয়ে সন্তুষ্ট থাকতে হয় দিয়েগো গডিন, অ্যান্তোনিও গ্রিজম্যান, তোরেসদের।

 

ফুটবলের জনপ্রিয় সংবাদমাধ্যম ‘গোলডটকম’ এবারের চ্যাম্পিয়ন্স লিগের সেরা একাদশ নির্বাচন করেছে। যেখানে চ্যাম্পিয়ন রিয়ালের সর্বোচ্চ পাঁচ ফুটবলার জায়গা পেয়েছেন। এ মৌসুমের কোপা দেল রে আর লা লিগার শিরোপা জেতা মেসি-নেইমার-সুয়ারেজদের বার্সেলোনার কোনো ফুটবলার সেরা একাদশে ঠাঁই পাননি। স্প্যানিশ জায়ান্ট চ্যাম্পিয়ন্স লিগের রানার্সআপ অ্যাতলেতিকোর তিনজন, জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের দুইজন আর ইংলিশ প্রিমিয়ারের ফেভারিট ম্যানচেস্টার সিটির একজন ফুটবলার এই একাদশে রয়েছেন।

গোলডটকমের নির্বাচিত সেরা একাদশের আক্রমণভাগে রয়েছেন রিয়ালের রোনালদো, বায়ার্নের লেভানোডফস্কি, অ্যাতলেতিকোর গ্রিজম্যান।

তিন গোলমেশিনের পেছনে রাখা হয়েছে রিয়ালের ওয়েলস তারকা গ্যারেথ বেল আর ম্যানসিটির বেলজিয়ান তারকা ডি ব্রইনকে।

মাঝমাঠের দায়িত্ব দেওয়া হয়েছে দুই রিয়াল তারকা ক্যাসেমিরো আর টনি ক্রুসকে। গোলরক্ষক হিসেবে সেরা একাদশে আছেন অ্যাতলেতিকোর জন ওব্লাক। আর স্লোভেনিয়ান এই গোলরক্ষকের সামনে নিজেদের ডি-বক্স সামলাবেন রিয়ালের দলপতি সার্জিও রামোস, অ্যাতলেতিকোর দলপতি দিয়েগো গডিন আর বায়ার্নের দলপতি ফিলিপ লাম।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, ২৯ মে ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।