ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

সবার আগে শেষ ষোলোতে ফ্রান্স

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৬ ঘণ্টা, জুন ১৬, ২০১৬
সবার আগে শেষ ষোলোতে ফ্রান্স ছবি: সংগৃহীত

ঢাকা: প্রথম দল হিসেবে ইউরোর নকআউট পর্বে নাম লেখালো স্বাগতিক ফ্রান্স। শেষদিকে অ্যান্তোনি গ্রিজম্যান ও দিমিত্রি পায়েতের গোলে আলবেনিয়াকে ২-০ ব্যবধানে হারিয়ে শেষ ষোলোর টিকিট নিশ্চিত করে দিদিয়ের দেশমসের শিষ্যরা।

এ ম্যাচেও ফ্রেঞ্চদের ত্রাণকর্তার ভূমিতায় হাজির হন পায়েত। রোমানিয়ার বিপক্ষে উদ্বোধনী ম্যাচে (২-১) ৮৯ মিনিটের মাথায় দুরপাল্লার শটে দলকে জয় এনে দিয়েছিলেন। আলবেনিয়ার বিপক্ষেও জয় সুনিশ্চিত করেন ওয়েস্ট হামের ২৯ বছর বয়সী এ অ্যাটাকিং মিডফিল্ডার।

মার্শেইয়ের ভেলোদ্রোম স্টেডিয়ামে ম্যাচটি নিষ্প্রাণ ড্রয়ের পথেই এগোচ্ছিল। নব্বই মিনিটে এসে আলবেনিয়ার রক্ষণ দেয়াল ভাঙে স্বাগতিকরা। ডিফেন্ডার আদিল রামির ক্রস থেকে হেডে বল জালে জড়ান বদলি হিসেবে নামা অ্যান্তোনি গ্রিজম্যান। আর ইনজুরি সময়ের শেষ মুহূর্তের গোলে পগবা-মাতুইদিদের সঙ্গে জয়োল্লাসে মাতেন পায়েত।

এদিকে, ‘এ’ গ্রুপের অপর ম্যাচে সুইজারল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে রোমানিয়া। ‘বি’ গ্রুপে স্লোভাকিয়ার বিপক্ষে ২-১ গোলে হেরে যায় ২০১৮ বিশ্বকাপের আয়োজক রাশিয়া।

বাংলাদেশ সময়: ১০৪৩ ঘণ্টা, জুন ১৬, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।