ঢাকা, মঙ্গলবার, ১৩ কার্তিক ১৪৩১, ২৯ অক্টোবর ২০২৪, ২৫ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

এবার জার্মানিতে আটক রাশিয়ান সমর্থক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, জুন ১৭, ২০১৬
এবার জার্মানিতে আটক রাশিয়ান সমর্থক ছবি: সংগৃহীত

ঢাকা: ফ্রান্সে চলছে উয়েফা ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ (ইউরো)। সমানতালে চলছে ইংল্যান্ড ও রাশিয়ার সমর্থকদের মাঝে সংঘর্ষ! স্টেডিয়াম থেকে তা ছড়িয়ে পড়েছে রাস্তায়।

রাশিয়ানরা জার্মানির মাটিতেও কম যান না! কোলন শহরে কয়েকজন স্প্যানিশ পর্যটককে মারধর করে নতুন করে খবরের শিরোনাম হয়েছে তারা।

এ ঘটনায় ছয় রাশিয়ান সমর্থককে গ্রেফতার করার খবর পাওয়া গেছে। স্থানীয় একটি দৈনিকের বরাত দিয়ে গোল ডট কম জানায়, সাতজন রাশিয়ান সমর্থক মিলে দু’জন স্প্যানিশ পর্যটককে আহত করেছেন। একজনের নাকি নাকই ভেঙে গেছে!

সূত্রমতে, ঘটনার পর পরই পুলিশ এসে ছয়জন রাশিয়ান সমর্থককে আটক করে নিজেদের হেফাজতে নেয়। বাকি একজন তাদের দৃষ্টি এড়িয়ে পালিয়ে যায়। ঘটনাস্থল পরিদর্শন শেষে মার্শেইতে অনুষ্ঠিত রাশিয়া ও ইংল্যান্ডের মধ্যকার গ্রুপ পর্বের ম্যাচটির (১২ জুন) টিকিট পাওয়া যায়। এ ম্যাচেই দু’দেশের সমর্থকদের মাঝে দাঙ্গার সূত্রপাত ঘটে।

পুলিশের মুখপাত্র নিশ্চিত করেন, রাশিয়ান সমর্থকরা কোলন থেকে মস্কোতে ফিরতে বিমানবন্দরে যাওয়ার পথে ছিলেন। তবে ঠিক কী কারণে তারা স্প্যানিশ পর্যটকদের ওপর চড়াও হন তা জানা যায়নি।

এদিকে, ইংল্যান্ড-রাশিয়ার পর বিতর্কের জন্ম দিয়েছে জার্মানরা। জার্মানির সমর্থকদের বিরুদ্ধে প্যারিসে ব্রাজিলের দুই সাংবাদিকের সঙ্গে বর্ণবাদী আচরণ ও হামলা চালানোর অভিযোগ উঠেছে।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, জুন ১৭, ২০১৬
এমআরএম

** 
জার্মান সমর্থকদের আক্রমণের শিকার ব্রাজিলের সাংবাদিক
** ফ্রান্সে পুলিশ-সমর্থক সংঘর্ষ চলছেই
** ফ্রান্সে পুলিশ-সমর্থক সংঘর্ষ চলছেই
** রাশিয়ার বিরুদ্ধে কঠোর অবস্থানে উয়েফা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।