ঢাকা, মঙ্গলবার, ১৩ কার্তিক ১৪৩১, ২৯ অক্টোবর ২০২৪, ২৫ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

টাইব্রেকারে জিতে সেমিফাইনালে কলম্বিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৭ ঘণ্টা, জুন ১৮, ২০১৬
টাইব্রেকারে জিতে সেমিফাইনালে কলম্বিয়া ছবি:সংগৃহীত

ঢাকা: কোপা আমেরিকার শতবর্ষী আসরে দুর্দান্ত পারফরম্যান্স করে যাচ্ছে কলম্বিয়া। সর্বশেষ পেরুকে টাইব্রেকারে ৪-২ গোলে হারিয়ে আসরটির সেমিফাইনাল নিশ্চিত করলো হোসে পেকারম্যানের শিষ্যরা।

এর আগে নির্ধারিত সময়ে ম্যাচটি গোলশূন্য ড্র ছিলো।

নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে শনিবার (১৮ জুন) মুখোমুখি হয় পেরু ও কলম্বিয়া। তবে ম্যাচের প্রথমার্ধে দু’দলই বেশ কয়েকটি সুযোগ সৃষ্টি করলেও কোন দলই গোল আদায় করে নিতে পারেনি।

ম্যাচের দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়িয়ে দেয় দু’দল। গোলের জন্য মরিয়া হয়ে ওঠা কলম্বিয়া ও পেরু বেশ কয়েকটি পরিবর্তনও আনে তবে খেলার নির্ধারিত সময়ে কোন গোল না হলে রেফারি টাইব্রেকারের বাঁশি বাজান। কোপা এবারের আসরে একমাত্র ফাইনাল ম্যাচেই অতিরিক্ত সময় ব্যবহার করা হবে।

পেনাল্টি শটে নিজেদের জাত চেনায় ২০০১ সালের চ্যাম্পিয়ন কলম্বিয়া। কারণ প্রথম চার শটের সবকটিই নিতে সক্ষম হয় জেমস রদ্রিগেজ ও হুয়ান কুয়াদরাদোরা। কিন্তু পেরু প্রথম দুটি শটে গোল আদায় করে নিতে পারলেও তৃতীয় ও চতুর্থ শটে কলম্বিয়ান গোলরক্ষক ডেভিড ওসপিনা দারুণ দক্ষতায় রুখে দিলে জয়ের আনন্দ নিয়ে মাঠ ছাড়ে পেকারম্যানের শিষ্যরা।

বাংলাদেশ সময়: ১০৪২ ঘণ্টা, ১৮ জুন, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।