ঢাকা, মঙ্গলবার, ১৩ কার্তিক ১৪৩১, ২৯ অক্টোবর ২০২৪, ২৫ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

তিতেকে স্বাগতম, দুঙ্গা দায়ী নয়: পেলে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, জুন ১৮, ২০১৬
তিতেকে স্বাগতম, দুঙ্গা দায়ী নয়: পেলে

ঢাকা: ব্রাজিল ফুটবল দলের নতুন কোচ হয়েছেন আদেনর লিওনার্দো বাক্কি। কোপা আমেরিকায় শতবর্ষী আসরে ব্যর্থতার পর কার্লোস দুঙ্গাকে সরিয়ে তিতে নামে বেশি পরিচিত এই কোচকে এনেছে ব্রাজিল ফুটবল ফেডারেশন (সিবিএফ)।

আর কোরিন্থিয়ানসের সাবেক এ কোচকে স্বাগত জানিয়েছেন ফুটবল সম্রাট পেলে।

 

সেলেকাওদের কিংবদন্তি জানান, আদেনর লিওনার্দো বাক্কি ‘নির্ভরযোগ্য’ একজন কোচ। গ্রেমিও, আতলেতিকো মিনেরো সহ অনেক বড় ক্লাবকে কোচিং করিয়েছেন তিতে। এই মৌসুমে কোরিন্থিয়ান্সের দায়িত্বে ছিলেন তিনি। ২০১৫ মৌসুমে কোরিন্থিয়ান্সকে চ্যাম্পিয়নও করেছিলেন এই কোচ। আমার বিশ্বাস তার হাত ধরে ব্রাজিলিয়ানরা আবার ঘুরে দাঁড়াবে।

এদিকে কোপা আমেরিকায় ব্যর্থতার জন্য পেলে অবশ্য বিদায়ী কোচ দুঙ্গাকে দায়ী করেননি। তিনি জানান, ‘ক্লাবের হয়ে খেলে মৌসুম শেষ করার পর ফুটবলাররা জাতীয় দলে যোগ দিয়েছিল। দলটা তৈরি করার জন্য দুঙ্গা একদম সময় পায়নি। তাই এই টুর্নামেন্টে দলটা ঠিকমতো খেলতেও পারেনি। সব টুর্নামেন্ট জেতা সম্ভব নয়। আমরা ব্যর্থ হয়েছি। ফুটবলে এটা হয়ে থাকে। ’

আর ক’দিন পরেই ঘরের মাঠে শুরু হচ্ছে রিও অলিম্পিক। আর পেলের বিশ্বাস এই আসরে ব্রাজিল ভালো ফুটবল খেলবে, ‘আমরা একবারও অলিম্পিকে স্বর্ণ জিততে পারিনি। এই বছর ঘরের মাঠে খেলবো। নেইমার কোপা আমেরিকায় খেলেনি। কিন্তু অলিম্পিকে খেলবে। ব্রাজিল ঘরের মাঠে স্বর্ণ জিতে কোপা আমেরিকার ব্যর্থতা ভুলতে চায়। ’

আগামী ০৫ আগস্ট শুরু হচ্ছে অলিম্পিক। প্রথমদিনই রিওতে ব্রাজিলের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় ম্যাচ ইরাকের বিরুদ্ধে ০৭ আগস্ট। ১০ অগস্ট গ্রুপের শেষ ম্যাচে ডেনমার্কের মুখোমুখি হবে হলুদ জার্সিধারীরা। রিওতে ফাইনাল হবে ২০ আগস্ট।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, ১৮ জুন, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।