ঢাকা, মঙ্গলবার, ১৩ কার্তিক ১৪৩১, ২৯ অক্টোবর ২০২৪, ২৫ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

ইউরোতে বেলজিয়ামের সহজ জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, জুন ১৮, ২০১৬
ইউরোতে বেলজিয়ামের সহজ জয়

ঢাকা: চলমান ইউরোর আসরে সহজ জয় পেয়েছে বিশ্বের দুই নম্বর দল বেলজিয়াম। রিপাবলিক অব আয়ারল্যান্ডকে ৩-০ গোলে হারিয়েছে রোমেলু লুকাকু, এডেন হ্যাজার্ড আর ডি ব্রুইনদের নিয়ে সাজানো বেলজিয়াম।

 

খেলার প্রথমার্ধে কোনো গোলের দেখা না পেলেও বেলজিয়াম দ্বিতীয়ার্ধে নিজেদের সেরাটা দিয়েই খেলতে থাকে। দলের হয়ে জোড়া গোল করেন রোমেলু লুকাকু। বাকি গোলটি করেন অ্যাক্সেল হুইসেল।

পুরো ম্যাচে ৫৭ শতাংশ বলের নিয়ন্ত্রণ রাখে বেলজিয়ানরা। প্রথমার্ধে আয়ারল্যান্ডের বিপক্ষে পেরে না উঠলেও দ্বিতীয়ার্ধের ৪৮ মিনিটের মাথায় প্রথমবারের মতো লিড নেয় দলটি। ডি ব্রুইনের অ্যাসিস্ট থেকে প্রথম গোলটি করেন রোমেলু লুকাকু। ৬১ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুন করেন হুইসেল। আর ৭০ মিনিটে হ্যাজার্ডের সহায়তায় দলের তৃতীয় আর নিজের দ্বিতীয় গোলটি করেন রোমেলু লুকাকু।

গ্রুপ ‘ই’র এই ম্যাচে জয়ের ফলে দুই ম্যাচ খেলা বেলজিয়ামের পয়েন্ট বেড়ে দাঁড়ালো ৩, যেখানে তাদের সঙ্গী একটি জয় আর একটি পরাজয়। এই গ্রুপের শীর্ষ দল হিসেবে আছে গতবারের রানার্স আপ ইতালি (দুই ম্যাচের দুটিতে জিতে মোট পয়েন্ট ৬)। জ্লাতান ইব্রাহিমোভিচের সুইডেনের সংগ্রহ এক পয়েন্ট। আর সমান ম্যাচ খেলে আয়ারল্যান্ড এক ড্রতে এক পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, ১৮ জুন ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।