ঢাকা, মঙ্গলবার, ১৩ কার্তিক ১৪৩১, ২৯ অক্টোবর ২০২৪, ২৫ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

স্পেনের সাফল্যের চাবিকাঠি দেল বস্ক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, জুন ১৯, ২০১৬
স্পেনের সাফল্যের চাবিকাঠি দেল বস্ক

ঢাকা: খেলোয়াড়দের কাছ থেকে সেরাটা বের করে আনায় কোচকে প্রশংসার জোয়ারে ভাসিয়েছেন সেস ফ্যাব্রিগাস। ভিসেন্তে দেল বস্কের প্রভাব ও নির্দেশনা স্পেনের জন্য চাবিকাঠি বলেই বিশ্বাস স্প্যানিশ মিডফিল্ডারের।

চেলসি তারকার চোখে, ইউরোর হ্যাটট্রিক শিরোপার আশায় দেল বস্কের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ।

চেক রিপাবলিকের বিপক্ষে ১-০ গোলের ন্যূনতম ব্যবধানের জয় দিয়ে ইউরো মিশন শুরু করে স্পেন। দ্বিতীয় ম্যাচেই স্বরূপে ফেরে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। তুরস্ককে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে এক ম্যাচ হাতে রেখেই নকআউট পর্ব (শেষ ষোলো) নিশ্চিত করে দেল বস্কের শিষ্যরা। গ্রুপ পর্বের শেষ ম্যাচে (২২ জুন) ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নামবেন ইনিয়েস্তা-ফ্যাব্রিগাসরা।

দুই ম্যাচেই শুরুর একাদশে ছিলেন ফ্যাব্রিগাস। তার বিশ্বাস, স্পেনের দলীয় সাফল্যের নেপথ্য কারিগর দেল বস্ক, যিনি ফ্রান্সে চলমান ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ শেষেই কোচের দায়িত্ব ছাড়ার ইঙ্গিত দিয়েছেন।

এক প্রেস কনফারেন্সে ফ্যাব্রিগাস বলেন, ‘কোচ নিরাপত্তা ও প্রশান্তি প্রেরণ করে। মাঠে গিয়ে কি করতে হবে তা সবারই জানা। তিনি (দেল বস্ক) আমাদের খেলায় পূর্ণ স্বাধীনতা দেন এবং সবাই নির্দ্বিধায় মুক্ত মনে নিজের সেরাটা দিতে পারে। এটাই এ মুহূর্তে সবচেয়ে বেশি প্রয়োজন, বিশেষ করে দক্ষ খেলোয়াড়দের জন্য। দেল বস্কই আমাদের চাবিকাঠি। ’

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, জুন ১৯, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।