ঢাকা, মঙ্গলবার, ১৩ কার্তিক ১৪৩১, ২৯ অক্টোবর ২০২৪, ২৫ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

বেলের কারণে শহরের নাম পরিবর্তন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, জুন ১৯, ২০১৬
বেলের কারণে শহরের নাম পরিবর্তন

ঢাকা: দক্ষিণ ওয়েলসের বালা শহরের নতুন নাম রাখা হয়েছে। রিয়াল মাদ্রিদের তারকা ফরোয়ার্ড গ্যারেথ বেলের নামে শহরটির অস্থায়ী নাম রাখা হয়েছে ‘বেল’।

ওয়েলসকে বিশ্বের কাছে তুলে ধরার পেছনের কারিগর বেলকে সম্মান জানিয়ে শহরের নাম তার নামে করা হয়।

 

চলমান ইউরো চ্যাম্পিয়নশিপের আসরে বেলের দুর্দান্ত পারফর্মে এখনও শেষ ষোলোতে যাওয়ার স্বপ্ন বেশ ভালোভাবেই দেখছে ওয়েলস। গ্রুপ ‘বি’ তে থাকা বেলের দল পয়েন্ট টেবিলের দুই নম্বরে অবস্থান করছে। নিজেদের প্রথম ম্যাচে স্লোভাকিয়াকে ২-১ গোলে হারিয়েছিল ওয়েলস। সে ম্যাচে গোল করে দলকে লিড পাইয়ে দিয়েছিলেন বেল। তবে, পরের ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে শেষ মুহূর্তের গোলে পরাজয় মেনে নেয় ওয়েলস।

ওয়েলসের হয়ে ৫৭ ম্যাচ খেলা বেল প্রসঙ্গে স্থানীয় কাউন্সিলর দিলউইন মর্গান জানান, এটা বেলের জন্য গর্বের বিষয় যে দেশকে ইউরো কাপের আসরে নিয়ে খেলছে। পাশাপাশি এটা আমাদেরও গর্বের ব্যাপার বেলের মতো একজন ফুটবলার আমরা পেয়েছি। যে দেশকে নতুন উচ্চতায় নিয়ে চলেছে।

তিনি আরও যোগ করেন, পৃথীবির মানচিত্রে এখন সকলে ওয়েলসকে চেনে বেলের মাধ্যমেই। সে আন্তর্জাতিক ফুটবল অঙ্গনে সেরা মানের একজন খেলোয়াড়। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি বালা শহরকে এখন থেকে বেল নামেই পরিচিত করা হবে। বেলকে সম্মান জানানোর এর থেকে বড় সুযোগ আমাদের জানা নেই।

১২৮ কিলোমিটার বিস্তৃত বালা শহরে প্রায় দুই হাজার লোক বাস করেন। বেলের একক প্রচেষ্টার কারণেই এই প্রথম ইউরো কাপে খেলছে ওয়েলস। আর তাই রিয়াল মাদ্রিদের তারকা এই ফুটবলারকে সম্মান জানানোর জন্য শহরের বাসিন্দারা শহরের নাম পরিবর্তনের এমন সিদ্ধান্ত নিতে কর্তৃপক্ষকে অনুরোধ করেন।

বালার মেয়র এডিথ রবার্টস নতুন নামকরণের ব্যাপারে তার সমর্থন জানান। তিনি আরও জানান, ইউরো শেষে বেল নিজ শহরে ফিরে এলে তাকে শহরের পক্ষ থেকে বিশেষ সম্মাননা জানানো হবে।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, ১৯ জুন ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।