ঢাকা, মঙ্গলবার, ১৩ কার্তিক ১৪৩১, ২৯ অক্টোবর ২০২৪, ২৫ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

তপুর গোলে সেমিফাইনালে বিজেএমসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, জুন ২০, ২০১৬
তপুর গোলে সেমিফাইনালে বিজেএমসি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর

ঢাকা: কোয়ার্টার ফাইনালে মুক্তিযোদ্ধা সংসদকে ১-০ গোলে হারিয়ে ফেডারেশন কাপ ফুটবলের চতুর্থ দল হিসেবে সেমিফাইনালে উঠলো টিম বিজেএমসি। দলের হয়ে একমাত্র গোলটি করেছেন ফরোয়ার্ড মেহেদি হাসান তপু।

 

সোমবার (২০ জুন) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফেডারেশন কাপ ফুটবলের চতুর্থ ও শেষ কোয়ার্টার ফাইনালে খেলতে নেমে শুরু থেকেই মুক্তিযোদ্ধা সংসদের বিপক্ষে আক্রমণাত্মক খেলতে থাকে টিম বিজেএমসি। দলটির সামনে অনেকটাই নিষ্প্রাণ ছিল মুক্তিযোদ্ধা।

ম্যাচের ২৭ মিনিটের মাথায় মুক্তিযোদ্ধার গোলবারের বাঁপ্রান্ত দিয়ে দূরপাল্লার শট নেন মেহেদি হাসান। গোলরক্ষক কিছুটা ঝাঁপিয়ে পড়ে তা রুখে দিলে গোলবঞ্চিত হয় বিজেএমসি। ৩৪ মিনিটে ডি-বক্সের ভেতর থেকে সরাসরি শট নিয়েছিলেন স্যামসনস ইলিয়াসু। কিন্তু শটটি গোলবারের কিছুটা উপর দিয়ে চলে গেলে নিশ্চিতভাবেই আবারো গোলবঞ্চিত হয় বিজেএমসি।

প্রথমার্ধের অতিরিক্ত সময়ে বিজেএমসির ডি-বক্সের সামান্য বাইরে থেকে ফ্রি-কিক নিয়েছিলেন তৌহিদুল আলম। তবে, বিজেএমসির গোলরক্ষক হিমেল সে যাত্রায় দলকে রক্ষা করেন। ফলে গোলশূন্য অবস্থায় বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৮২ মিনিটে বেশ সংঘবদ্ধ একটি আক্রমণ রচনা করে বিজেএমসি। সৈকতের ক্রস থেকে গোল আসেনি সতীর্থ কোনো খেলোয়াড় না থাকায়। এই যাত্রায় বেঁচে গেলেও স্টপেজ টাইম থেকে নিজেদের শেষ রক্ষা করতে পারেনি মুক্তিযোদ্ধা।

তখন খেলার নির্ধারিত সময় শেষ। যোগ করা অতিরিক্ত সময়েরও শেষ মুহূর্ত চলছে। সে সময় কর্নায় পায় বিজেএমসি। গোলবারের ডান দিক থেকে সেই কর্নার শট নেন আব্দুল্লাহ পারভেজ। আর পারভেজের কিক থেকে হেড করে মুক্তিযোদ্ধার জালে বল জড়িয়ে দলকে ১-০ তে এগিয়ে দেন বিজেএমসির মেহেদি হাসান তপু। আর তাতেই জয় নিশ্চিত করে সেমিফানাইলে উঠার আনন্দে ভেসে মাঠ ছাড়ে টিম বিজেএমসি।

২৩ জুন টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে আরামবাগের মুখোমুখি হবে বিজেএমসি। আর ২৪ জুন দ্বিতীয় সেমিতে শেখ রাসেলের বিপক্ষে মাঠে নামবে ঢাকা আবাহনী।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, ২০ জুন ২০১৬
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।