ঢাকা, মঙ্গলবার, ১৩ কার্তিক ১৪৩১, ২৯ অক্টোবর ২০২৪, ২৫ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

ইংলিশদের হোঁচটের রাতে গ্রুপ চ্যাম্পিয়ন ওয়েলস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৩ ঘণ্টা, জুন ২১, ২০১৬
ইংলিশদের হোঁচটের রাতে গ্রুপ চ্যাম্পিয়ন ওয়েলস ছবি:সংগৃহীত

ঢাকা: ইউরো ২০১৬ চ্যাম্পিয়নসশিপে হতাশার একটি রাত কাটালো ইংল্যান্ড। গ্রুপ ‘বি’ থেকে দুর্বল স্লোভাকিয়ার বিপক্ষে গোলশূন্য ড্র করেছে রয় হজসনের শিষ্যরা।

তবে একই গ্রুপে রাশিয়াকে ৩-০ গোলে উড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে চমক দেখিয়েছে গ্যারেথ বেলের ওয়েলস।

সোমবার রাতে তোউলোউসের স্টেডিয়াম মিউনিসিপালে শক্তিশালী রাশিয়ার মুখোমুখি হয় ওয়েলস। তবে পুরো ম্যাচে আধিপত্য বিস্তার করে দুর্দান্ত এক জয় তুলে নেয় ফুটবলের নতুন পরাশক্তিরা। দলের হয়ে শুরুতেই (১১ মিনিট) গোল করে লিড নেন অ্যারন রামসি। আর প্রথমার্ধে টেইলর আরও একটি গোল করলে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় ব্রিটেনের অধীনে দেশটি।

বিরতির পর আক্রমণের ধারা অব্যাহত রাখে ড্রাগন খ্যাত দেশটি। ফলে ম্যাচের ৬৭ মিনিটে দলের সেরা তারকা বেলে’র গোল ওয়েলসে শেষ পর্যন্ত ৩-০ ব্যবধানে জয় পাইয়ে দেয়।

অন্যদিকে সেন্ট এটিনে স্লোভাকিয়ার বিপক্ষে ফেভারিট হিসেবেই মাঠে নামে তারকা সমৃদ্ধ ইংল্যান্ড। কিন্তু শেষ পর্যন্ত সমর্থকদের হতাশ করে দলের ফুটবলাররা। ম্যাচের শেষ বাঁশি বাজলে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে ইংলিশরা। এদিন ড্র করলেও দ্বিতীয় অবস্থানে থেকে শেষ ষোলো নিশ্চিত করেছে ইংল্যান্ড।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, ২১ জুন, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।