ঢাকা, মঙ্গলবার, ১৩ কার্তিক ১৪৩১, ২৯ অক্টোবর ২০২৪, ২৫ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

পিএসজি ছাড়ছেন লরা ব্লাঁ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, জুন ২১, ২০১৬
পিএসজি ছাড়ছেন লরা ব্লাঁ ছবি: সংগৃহীত

ঢাকা: আর কয়েকদিনের মধ্যেই পিএসজির কোচের দায়িত্ব ছেড়ে দেবেন লরা ব্লাঁ। তার এজেন্ট জিন পিয়েরি বার্নেস এমনটিই নিশ্চিত করেছেন।

নতুন মৌসুমে ফরাসি চ্যাম্পিয়নদের কোচের ভূমিকায় দেখা যেতে পারে উনাই এমেরিকে। যিনি ইতোমধ্যেই সেভিয়া ছাড়ার ইচ্ছা ব্যক্ত করেছেন।

জানা যায়, লরা ব্লাঁর উত্তরসূরি হিসেবে সেভিয়ার কোচ এমিরির নাম ঘোষণার প্রত্যাশা করছে পিএসজি। এখন কেবল অফিসিয়াল ঘোষণা দেওয়াটাই বাকি!

পিএসজিতে ট্রফিময় কোচিং ক্যারিয়ারই পার করছেন লরা ব্লাঁ। কিন্তু তাকে চ্যাম্পিয়ন লিগ জিততে না পারার মূল্যই দিতে হচ্ছে। ইউরোপিয়ান শ্রেষ্ঠত্বের আসরে ব্যর্থতার কারণেই নাকি তার ওপর থেকে আস্থা হারিয়েছে ফ্রেঞ্চ জায়ান্টরা।

এক সাক্ষাৎকারে পিয়েরি বার্নেস বলেন, ‘পিএসজির কোচ হিসেবে লরা ব্লাঁ আর থাকছেন না। এই সপ্তাহ শেষ হওয়ার আগেই ক্লাবের সঙ্গে তার পথচলা আলাদা হয়ে যাবে। ’

২০১৩ সালে কোচের দায়িত্ব নিয়ে গত তিন মৌসুমেই পিএসজিকে লিগ শিরোপা জেতান লরা ব্লাঁ। কিন্তু চ্যাম্পিয়নস লিগে আসলেই তারা ব্যর্থ। এদিক থেকে এমেরি বেশ সফল। একই বছরে তিনি সেভিয়ার কোচ হয়েছিলেন। তার হাত ধরে ইউরোপিয়ান ফুটবল আসর ইউরোপা লিগের হ্যাটট্রিক চ্যাম্পিয়ন এখন সেভিয়া।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, জুন ২১, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।