ঢাকা, মঙ্গলবার, ১৩ কার্তিক ১৪৩১, ২৯ অক্টোবর ২০২৪, ২৫ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

বেলজিয়াম হতে পারে ইব্রার শেষ আন্তর্জাতিক ম্যাচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, জুন ২২, ২০১৬
বেলজিয়াম হতে পারে ইব্রার শেষ আন্তর্জাতিক ম্যাচ ছবি: সংগৃহীত

ঢাকা: ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ (ইউরো) শেষেই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেওয়ার ঘোষণা দিয়েছেন জ্লাতান ইব্রাহিমোভিচ। ‘ই’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে তার দল বেলজিয়ামের মুখোমুখি হবে।

যেটি হতে পারে সুইডেনের হয়ে ইব্রাহিমোভিচের শেষ আন্তর্জাতিক ম্যাচ!

দুই ম্যাচে এক ড্র ও এক ম্যাচে হেরে নকআউট পর্বের লক্ষ্যটা আগেই কঠিন করে ফেলে সুইডিশরা। শেষ ষোলোর টিকিট নিশ্চিতে বেলজিয়ামের বিপক্ষে তাদের জয়ের বিকল্প নেই। বুধবার (২২ জুন) বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় হাইভোল্টেজ ম্যাচটি শুরু হবে।

পয়েন্ট টেবিলে দুই ম্যাচ শেষে এক পয়েন্ট নিয়ে তিনে সুইডেন। এক জয় ও এক ড্রয়ে দুইয়ে থাকা বেলজিয়ামের সংগ্রহ ৩। ছয় পয়েন্টে এক ম্যাচ বাকি থাকতেই নকআউট পর্ব নিশ্চিত করে ইতালি।

এক সাক্ষাৎকারে ইব্রাহিমোভিচ বলেন, ‘আমি যা অর্জন করেছি তাতে আমি গর্বিত এবং সুইডিশ পতাকা সব সময়ই সঙ্গে নিয়ে বহন করবো। ’

জাতীয় দলের জার্সি গায়ে বেলজিয়ামের বিপক্ষে ১১৬তম ম্যাচে মাঠে নামবেন ইব্রাহিমোভিচ। ১১৫ ম্যাচে প্রতিপক্ষের জালে ৬২ বার বল জড়িয়েছেন সাবেক বার্সেলোনা তারকা।

গত মৌসুম শেষে চার বছরের পিএসজি অধ্যায়ের ইতি টানেন ৩৪ বছর বয়সী ইব্রাহিমোভিচ। লিগের সর্বোচ্চ গোলস্কোরার (৩৮টি) ছিলেন তিনি। কিন্তু দুর্দান্ত ফর্মে থেকে ইউরো মিশনে নেমে এখন পর্যন্ত নিজের ছাড়া হয়ে আছেন সুইডিশ তারকা।

প্রথম দুই ম্যাচে গোলের দেখা পাননি। বেলজিয়ামের বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে নিশ্চয়ই জ্বলে উঠতে চাইবেন ইব্রাহিমোভিচ। পারবেন তো সুইডেনকে শেষ ষোলোতে তুলতে? সেটিই এখন দেখার অপেক্ষা!

বাংলাদেশ সময়: ১৪২৭ ঘণ্টা, জুন ২২, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।