ঢাকা, মঙ্গলবার, ১৩ কার্তিক ১৪৩১, ২৯ অক্টোবর ২০২৪, ২৫ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

লামকে ছাড়িয়ে শোয়েইনির নতুন জার্মান রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, জুন ২২, ২০১৬
লামকে ছাড়িয়ে শোয়েইনির নতুন জার্মান রেকর্ড ছবি: সংগৃহীত

ঢাকা: ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে (ইউরো) জার্মানির জার্সি গায়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড গড়েছেন বাস্তিয়ান শোয়েইনস্টাইগার। ছাড়িয়ে গেছেন সাবেক বায়ার্ন মিউনিখ সতীর্থ ফিলিপ লামকে।

‘শোয়েইনি’র মাইলফলকের ম্যাচে উত্তর আয়ারল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয় জার্মানি। ম্যাচের ৬৯ মিনিটে সামি খেদিরার বদলি হিসেবে মাঠে নেমে রেকর্ডের খাতায় নাম লেখান ৩১ বছর বয়সী এ অভিজ্ঞ মিডফিল্ডার। তার আগেই প্রথমার্ধের ২৯ মিনিটে মারিও গোমেজের গোলে লিড নেয় জার্মানরা।

এটি ছিল ইউরোতে শোয়েইনস্টাইগারের ১৫তম ম্যাচ। আর কোনো জার্মান খেলোয়াড়েরই এমন কীর্তি নেই। এ তালিকায় এতোদিন ১৪টি ম্যাচ খেলা ফিলিপ লাম সবার উপরে ছিলেন। পরের তিনটি আসনে থাকা জার্গেন ক্লিন্সম্যান, মিরোস্লাভ ক্লোসা ও থমাস হ্যাসলার প্রত্যেকেই ১৩টি করে ম্যাচ খেলেছিলেন।

২০০৪ ইউরো দিয়ে এই টুর্নামেন্টে শোয়েইনস্টাইগারের অভিষেক হয়েছিল। তার সামনে এবার ম্যাচ সংখ্যাটা আরো বাড়িয়ে নেওয়ার সুযোগ তো থাকছেই।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, জুন ২২, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।