ঢাকা, মঙ্গলবার, ১৩ কার্তিক ১৪৩১, ২৯ অক্টোবর ২০২৪, ২৫ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

বিপিএল ফুটবলের ব্র্যান্ড অ্যাম্বাসেডর মমতাজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, জুন ২২, ২০১৬
বিপিএল ফুটবলের ব্র্যান্ড অ্যাম্বাসেডর মমতাজ

ঢাকা: ফুটবলের হারানো গৌরব ফিরিয়ে আনতে ৬ জুলাই থেকে অনুষ্ঠেয় বিপিএল (ফুটবল) এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়েছেন সংগীত শিল্পী ও সংসদ সদস্য মমতাজ।
 
বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ও সাইফ গ্লোবাল স্পোর্টস লিমিটেড (এসজিএস) যৌথভাবে এ বিপিএল’র আয়োজন করতে যাচ্ছে।


 
বুধবার (২২ জুন) সন্ধ্যায় রাজধানীর গুলশানে একটি হোটেলে চুক্তি সই হয়। শিল্পী মমতাজ ও এসজিএস’র চেয়ারম্যান তরফদার মো. রুহুল আমিন চুক্তিতে সই করেন।
 
অনুষ্ঠানে বাফুফে’র সহ-সভাপতি সালাম মুর্শেদী বলেন, ফুটবল বাংলাদেশের জনপ্রিয় খেলা হলেও নানা কারণে আমরা এ জনপ্রিয়তা ধরে রাখতে পারিনি। সরকার, সমাজ ব্যবস্থা, সংগঠক সবাই আমরা এর জন্য দায়ী। ফুটবলকে আবার কিভাবে জনপ্রিয়তার শীর্ষে নিয়ে যাওয়া যায় সেটাই আমাদের উদ্দেশ্য। সেজন্য আগামী ২৪ জুলাই থেকে ৬টি ভেন্যুতে ফুটবলের এ পেশাদার লীগের আয়োজন হবে। এর মাধ্যমে ফুটবল পুনরুজ্জীবিত হবে।

ক্লাবগুলোর সাংগঠনিক দক্ষতা অর্জন করেছে, খেলার মান বেড়েছে কিন্তু ফুটবলের যে অভীষ্ঠ লক্ষ্য তা অর্জন করতে পারিনি বলে স্বীকার করেন মুর্শেদী। শিল্পী মমতাজকে মাঠে রেখে খেলা শুরু করলে ফুটবল আবার আগের জনপ্রিয়তায় ফিরে আসবে বলেও আশা প্রকাশ করেন তিনি।
 
অনুষ্ঠানে মমতাজ বলেন, বিপিএল’র মাধ্যমে শুধু বাংলাদেশে নয় সারাবিশ্বে ফুটবলের একটি আলোড়ন সৃষ্টি হবে। ফুটবলকে আমরা সেই জায়গায় নিয়ে যেতে পারবো। গ্রামগঞ্জে এখনো ফুটবলের মতো এত জনপ্রিয় আর কোনো খেলা আছে বলে মনে হয় না। এখনো ফুটবল খেলায় যে পরিমাণ দর্শক দেখা যায় অন্য খেলায় দেখা যায় না।
 
শিল্পী হয়েও ফুটবলের সাথে যোগ দিতে পেরে নিজেকে ধন্য মনে করছি। ফুটবলের জন্য কিছু করতে পারলে আমার জন্য বড় পাওয়া হবে- যোগ করেন মমতাজ।
 
এসজিএস’র চেয়ারম্যান তরফদার মো. রুহুল আমিন বলেন, বিপিএল’র উদ্দেশ্য বাংলাদেশের ফুটবলের সোনালি ইতিহাস ফিরিয়ে আনা। সারাদেশে ফুটবলকে আবারো জাগ্রত করতে বিপিএল’র এই পদক্ষেপ। মমতাজের গানে সারাদেশের মানুষ উজ্জীবিত হয়ে যায়। শিল্পী মমতাজ ও বিপিএল’র মাধ্যমে দর্শকদের আবারো মাঠে নিয়ে আসতো পারবো, ফুটবলের প্রতি ভালোবাসা আবার ফিরিয়ে নিয়ে আসতো পারবো।
 
অনুষ্ঠানে বাফুফে’র সহ-সভাপতি মহিউদ্দিন মহি, কার্যনির্বাহী সদস্য ইকবাল হোসেন, জেনারেল সেক্রেটারি আবু নাঈম সোহাগ প্রমুখ উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, জুন ২২, ২০১৬
আরইউ/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।