ঢাকা, মঙ্গলবার, ১৩ কার্তিক ১৪৩১, ২৯ অক্টোবর ২০২৪, ২৫ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

রোনালদো ম্যাজিকে শেষ ষোলোতে পর্তুগাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫২ ঘণ্টা, জুন ২৩, ২০১৬
রোনালদো ম্যাজিকে শেষ ষোলোতে পর্তুগাল

ঢাকা: চলমান ইউরো চ্যাম্পিয়নশিপের ম্যাচে হাঙ্গেরির কাছে হারতে হারতেও ড্র করেছে ক্রিস্টিয়ানো রোনালদো পর্তুগাল। রিয়াল মাদ্রিদের সেরা এই তারকার জোড়া গোলে শেষ ষোলোতে উঠেছে পর্তুগিজরা।

হাঙ্গেরির বিপক্ষে ৩-৩ গোলে ড্র করেছে রোনালদো বাহিনী। তিন তিনবার লিড নিয়েও পর্তুগিজদের বিপক্ষে জিততে পারেনি হাঙ্গেরি। তিনটি গোলেই অবদান রাখেন রোনালদো।

ম্যাচের ১৯তম মিনিটে জোলতান গিরার গোলে ১-০ তে এগিয়ে যায় হাঙ্গেরি। ৪২ মিনিটের মাথায় নানির গোলে সমতায় ফেরে পর্তুগাল। রোনালদোর অ্যাসিস্ট থেকে গোলটি করেন নানি। প্রথমার্ধে ১-১ গোলের সমতা রেখে বিরতিতে যায় দুই দল।

বিরতির পর ম্যাচের ৪৭ মিনিটে বালাজস দলের দ্বিতীয় গোলটি করে হাঙ্গেরিকে ২-১ গোলের লিড পাইয়ে দেন। তবে, ৫০ মিনিটের মাথায় রোনালদো গোল করে আবারো পর্তুগালকে ম্যাচে ফেরান। ৫৫ মিনিটে বালাজস আবারো গোল করলে হাঙ্গেরি লিড নেয় ৩-২ গোলের ব্যবধানে। তবে, ৬২ মিনিটে গোল শোধ করেন রোনালদো।

ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে ৩-৩ গোলের ড্র নিয়ে পয়েন্ট ভাগাভাগি করতে হয় দুই দলকে।

গ্রুপ ‘এফ’র এই ম্যাচের পর তিন ম্যাচ খেলা হাঙ্গেরি একটি জয় আর দুটি ড্র নিয়ে অর্জন করেছে ৫ পয়েন্ট। গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই তারা নকআউট পর্বে উঠেছে। অপরদিকে, সমান ম্যাচ, সমান জয়-ড্র নিয়ে হাঙ্গেরির সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় দুইয়ে থেকে গ্রুপপর্ব শেষ করলো আইসল্যান্ড। তিন ম্যাচের তিনটিতেই ড্র করে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপের তৃতীয় দল হিসেবে শেষ ষোলোতে উঠেছে রোনালদো বাহিনী।

বাংলাদেশ সময়: ০৩৫০ ঘণ্টা, ২৩ জুন ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।