ঢাকা, মঙ্গলবার, ১৩ কার্তিক ১৪৩১, ২৯ অক্টোবর ২০২৪, ২৫ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

আবারও কোপার ফাইনালে আর্জেন্টিনা বনাম চিলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৭ ঘণ্টা, জুন ২৩, ২০১৬
আবারও কোপার ফাইনালে আর্জেন্টিনা বনাম চিলি ছবি:সংগৃহীত

ঢাকা: এক বছর পর কোপা আমেরিকার ফাইনাল অনুষ্ঠিত হচ্ছে। তবে বছর ঘুরলেও ফাইনালে সেই পুরোনো দুই দলই।

তাই এবার শিরোপা নির্ধারণী ম্যাচে চিলিকে হারিয়ে ফাইনালের প্রতিশোধ নেওয়ার সুযোগ এসেছে আর্জেন্টিনার সামনে। সেমিফাইনালের ম্যাচে ১০ জনের কলম্বিয়াকে ২-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে চিলি।

বৃহস্পতিবার (২৩ জুন) কো্পার শতবর্ষী আসরের শেষ চারের দ্বিতীয় ম্যাচটিতে মুখোমুখি হয় কলম্বিয়া ও চিলি। লিওনিসের সোলজার ফিল্ডে খেলতে নামে তারা। কিন্তু ম্যাচের দ্বিতীয়ার্ধে খেলা ঝড় ও বৃষ্টির কারণে ২ ঘণ্টা ৪০ মিনিট পরে শুরু করা হয়।  

 

এদিন ম্যাচের শুরুতেই দুই গোল দিয়ে কলম্বিয়ানদের কোনঠাসা করে দেয় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। আর খেলার দ্বিতীয়ার্ধে কলম্বিয়ান ফুটবলার আলবার্টো সানচেজ দ্বিতীয়বার হলুদ কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় তারা।

 

খেলার ৭ মিনিটেই লিড নেয় চিলি। চার্লস আরানগুইজের দুর্দান্ত গোলে এগিয়ে যায় দলটি। আর চার মিনিট পরেই লিড দ্বিগুন করেন হোসে ফুয়েনজালিদা। পরে ২-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় চিলি।

ম্যাচের দ্বিতীয়ার্ধে গোল পরিশোধের জন্য মরিয়া হয়ে ওঠে কলম্বিয়া। শুরুতেই আক্রমণে যায় তারা। তবে খেলার ৫৭ মিনিটে দ্বিতীয়বার হলুদ কার্ড দেখেন আলবার্টো সানচেজ। ফলে রেফারি তাকে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন। সেই সঙ্গে ম্যাচে আর ফেরা হয়নি কলম্বিয়ানদের।

খেলার বাকি সময় আর কোন গোল না হলে শেষ পর্যন্ত ২-০ ব্যবধানে জিতে মাঠ ছাড়ে পিজ্জির শিষ্যরা।

২০১৫ কোপা আমেরিকায় আর্জেন্টিনাকে পেনাল্টিতে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জিতেছিলো চিলি। আর এবার দলটির সামনে থাকছে টানা দ্বিতীয় শিরোপার হাতছানি। অন্যদিকে উরুগুয়ের সঙ্গে যৌথভাবে রেকর্ড ১৫বারের চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ থাকছে আলবেসেলিস্তাদের। চলতি টুর্নামেন্টে গ্রুপ পর্বে প্রথম ম্যাচেই চিলিকে হারিয়েছিলো জেরার্ডো মার্টিনোর শিষ্যরা। সর্বশেষ স্বাগতিক যুক্তরাষ্ট্রকে ৪-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছিলো মেসি-হিগুইনরা।

বাংলাদেশ সময়: ১০৪৩ ঘণ্টা, ২৩ জুন, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।