ঢাকা, মঙ্গলবার, ১৩ কার্তিক ১৪৩১, ২৯ অক্টোবর ২০২৪, ২৫ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

ক্যারিয়ার শেষ ইব্রার, অঘটনের শিকার ইতালি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, জুন ২৩, ২০১৬
ক্যারিয়ার শেষ ইব্রার, অঘটনের শিকার ইতালি ছবি:সংগৃহীত

ঢাকা: আগেই ঘোষণা দিয়েছিলেন এবারের ইউরোতেই হবে জ্লাতান ইব্রাহিমোভিচের সুইডেনের হয়ে ক্যারিয়ারের শেষ ম্যাচ। তবে চেয়েছিলেন দলকে আরও দূরে নিয়ে যেতে।

কিন্তু হলো না। গ্রুপ ‘ই’তে বেলজিয়ামের বিপক্ষে ১-০ গোলে হেরে আসর থেকে বিদায় নেয় সুইডিশরা। আর শেষ হলো জাতীয় দলের জার্সি গায়ে ইব্রার ১৬ বছরের ক্যারিয়ার।

 

নিজেদের গ্রুপে দুই হার ও এক ড্রয়ে তলানিতে অবস্থান করছে সুইডেন। তৃতীয় দল হিসেবে রিপাবলিক অব আয়াল্যান্ড শেষ ষোলো নিশ্চিত করেছে। দুই জয় ও এক হারে শীর্ষে ইতালি। তবে সমান সমীকরণ হলেও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় দ্বিতীয় অবস্থানে থেকে শেষ করেছে বেলজিয়াম।

বৃহস্পতিবার (২৩ জুন) নাইসের অ্যালিয়াঞ্জ রিভেইরাতে মুখোমখি হয় বেলজিয়াম ও সুইডেন। তবে নিশ্চিত ড্র হওয়া ম্যাচটির শেষ দিকে রাদজা নাইনগোলান গোল করলে জয় নিয়েই মাঠ ছাড়ে বেলজিয়াম। পুরো ম্যাচে সুইডেন অবশ্য তেমন কোন চমক দেখাতে পারেনি। ফলে প্রাপ্য জয়ই পায় ফিফার দুই নম্বর দলটি।

এদিকে একই গ্রুপের অন্য ম্যাচে চমক দেখিয়েছে রিপাবলিক অব আয়ারল্যান্ড। বার্ডির একমাত্র গোলে তারা শক্তিশালী ইতালিকে হারিয়েছে। অথচ এই ইতালি বেলজিয়াম ও সুইডেনকে হারিয়ে ইউরো শুরু করেছিলো।

বাংলাদেশ সময়: ১১৪২ ঘণ্টা, ২৩ জুন, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।